• চট্টগ্রাম বিভাগ

    সুবর্ণচরে যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন

      প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২৩ , ৮:৩০:৩১ প্রিন্ট সংস্করণ

    সুবর্ণচরে যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন

    মুহাম্মদ মাহফুজুর রহমা-সুমন সুবর্ণচর নোয়াখালী:

    নোয়াখালী সুবর্ণচরে যৌতুকের দাবীতে এক গৃহবধুকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ও মারধরের অভিযোগ পাওয়া গেছে, খবর পেয়ে চরজব্বর থানা পুলিশ নির্যাতিতা ঐ গৃহবধুসহ তার আত্বীয়দের উদ্ধার করে। গৃহবধুকে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে আলোচনার ঝড় উঠে। হামলার ঘটনায় আহত হয় গৃহবধু, তার মা, ভাইসহ ৩ জন। বর্বর নির্যাতনের ঘটনায় চরজব্বর থানায় লিখিত অভিযোগ দায়ের করে নির্যাতিতা গৃহবধূর মা শাহিনুর আক্তার। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনো কেউকে আটক করতে পারেনি পুলিশ।

    ঘটনাটি ঘটে ৮ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২ টায় চর জুবিলী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড চর বাগ্গ্যা গ্রামের দুলাল মাঝির বাড়ীতে। নির্যাতিতা গৃহবধূ ভুক্তভোগী সাজেদা বেগম বলেন, ৬ মাস আগে পারিবারিক ভাবে চর জুবিলী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড চর বাগ্গ্যা গ্রামের দুলাল মাঝি(৬০) পুত্র বেলাল হোসেন (২৬) সাথে বিয়ে হয়, বিয়ের কিছুদিন পর তারা যৌতুক দিতে চাপ সৃস্টি করে এতে সে রাজী না হলে একাধিকবার তাকে মারধরসহ অমানষিক নির্যাতন চালায়।

    সাজেদা আক্তার আরো বলেন, অভিযুক্ত শ্বশুর দুলাল মাঝি এবং শ্বাশুড়ী পারভীন, ননদ লাইজু আক্তার(২২), সহ জড়িতরা আমাকে সংসার করতে দেবেনা মর্মে মাত্র ১ হাজার টাকা চুরির মিথ্যা নাটক সাজিয়ে আমাকে মারধর করে। খবর পেয়ে আমার, মা বড় ভাই ইসমাইল, আমার বোনসহ আমাকে দেখতে এলে তাদের ওপর ক্ষিপ্ত হয়ে আমাকেসহ ভাই এবং মা মাকে পিটিয়ে আহত করে।

    খবর পেয়ে চরজব্বর থানা পুলিশ তাদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত দুলাল মাঝিকে একাধিকবার ফোন করে তাকে পাওয়া যায়নি, ঘটনার সত্যতা স্বিকার করে দুলালের স্ত্রী অভিযুক্ত পারভীন আক্তার বলেন, মারামারি হয়েছে ওরা আমাদের মেরেছে আমরাও ওদেরকে মেরেছি এখন থানায় মামলা হয়েছে কি হয় দেখা যাবে।

    ঘটনার প্রত্যক্ষদর্শী সোলাইমান বলেন, সাজেদাকে নির্যাতনের ঘটনা শুনার পর তার মা ভাই, বোন সহ আমি অটোতে করে সে বাড়ীতে গেলে দুলাল মাঝি দেখা মাত্র এদেরকে গালমন্ধ করে এবং সাজেদাকে মারধর করে তার ভাই প্রতিবাদ করলে তাদেরকেও মারে আমি প্রতিবাদ করলে আসার পথে কিছু সন্ত্রাসী দিয়ে আমার গাড়ী আটকের চেষ্টা করে এবং মারধরের হুমকি দেয়। সংশ্লিষ্ট প্রশাসনের মাধ্যমে এমন বর্বর নির্যাতনের সাথে জড়িতদের গ্রেফতার পূর্বক সঠিক বিচার চান ভুক্তভোগী পরিবার। চরজব্বর থানার এস আই মুরাদ বলেন, উভয় পক্ষে সামান্য মারধরের ঘটনা ঘটেছে, লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ