• জাতীয়

    সুজানগরে বিজয় দিবসে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

      প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০২৩ , ১২:৪২:০৯ প্রিন্ট সংস্করণ

    মেহেদী মাসুদ,পাবনা:

    নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের আদর্শ ও প্রেরণায় উজ্জীবিত করার আহ্বান জানিয়ে উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন ,বাঙ্গালি জাতির শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। মুক্তিযোদ্ধারা এ দেশ ও জাতির শ্রেষ্ঠ সন্তান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ মানুষের রক্তের ও ২ লক্ষ ৬৯ হাজার মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমাদের অর্জিত স্বাধীনতা। আর এই স্বাধীনতা অর্জন করা সম্ভব হয়েছে যারা লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলেন তাদের চেতনায় ছিল স্বাধীনতা, হৃদয়ে ছিল বঙ্গবন্ধু ও কণ্ঠে ছিল জয় বাংলা।

    শনিবার পাবনার সুজানগর উপজেলা প্রশাসনের আয়োজনে, মহান বিজয় দিবসে শহিদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, প্রতিক্রিয়াশীলতা,উগ্রতা,মৌলবাদ ও জঙ্গিবাদ রুখতে মুক্তিযোদ্ধার সন্তানদের অতন্দ্র প্রহরীর মতো অবতীর্ণ হতে হবে। সন্ত্রাস ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এক সাগর রক্তের বিনিময়ে যে বাংলাদেশ আমরা পেয়েছি, সেই সোনার বাংলায় আওয়ামীলীগ যখনই রাষ্ট্রীয় ক্ষমতায় থাকে তখনই স্বাধীনতার ফসল জনগণ পুরোপুরি ভোগ করতে পারে।

    সব নাগরিকের মৌলিক ও মানবিক অধিকার নিশ্চিত বাস্তবায়িত হয়। সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকারের সভাপতিত্বে ও পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য দেন ,পৌর মেয়র রেজাউল করিম রেজা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.সাইফুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মর্জিনা খাতুন,

    থানা অফিসার ইনচার্জ জালাল উদ্দিন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাফিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন চৌধুরী,বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলম, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার প্রমূখ।অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি মনিরুজ্জামান, দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপন সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ