• দুর্ঘটনা

    সিয়েরা লিওনে তেল ট্যাংকার বিস্ফোরণ, নিহত ৯১

      প্রতিনিধি ৬ নভেম্বর ২০২১ , ১:২৯:২১ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্কঃ

    প্রেসিডেন্ট জুলিয়াস মডা বিওর টুইটার থেকে নেওয়া
    সিয়েরা লিওনের রাজধানী ফ্রি টাউনে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ৯১ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অনেকে। স্থানীয় সময় গতকাল শুক্রবার রাতে ৪০ ফুট দীর্ঘ তেলের ট্যাংকারের সঙ্গে অপর একটি গাড়ির সংঘর্ষের পর এ বিস্ফোরণ ঘটে। খবর বিবিসির।

    ফ্রি টাউন শহরের ওয়েলিংটন অঞ্চলের চোইথ্রাম সুপারমার্কেটের কাছে একটি সড়কে রাত ১০টার দিকে বিস্ফোরণটি ঘটে। সিয়েরা লিওনের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান ব্রিমা বুরেহ সেসাই এ ঘটনাকে ভয়াবহ দুর্ঘটনা বলে উল্লেখ করেছেন। স্থানীয় সংবাদমাধ্যমে প্রচারিত ফুটেজে দেখা গেছে, বিধ্বস্ত ট্যাংকারের আশপাশের রাস্তায় ছিন্নভিন্ন মরদেহ পড়ে আছে।

    ফ্রি টাউনের মেয়র ইয়েভননে হাকি সাভায়ের জানিয়েছেন, বিস্ফোরণের ‘মর্মান্তিক’ ফুটেজ দেখেছেন তিনি। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।
    ফেসবুকে দেওয়া এক পোস্টে সাভায়ের আরও জানান, এ ঘটনায় শতাধিক মানুষ নিহত হওয়ার গুঞ্জন উঠেছে। তবে সরকারিভাবে নিহতের সংখ্যা এখনো নিশ্চিত করা হয়নি। সিয়েরা লিওনে রাষ্ট্রীয় নিয়ন্ত্রণাধীন একটি মর্গের ব্যবস্থাপক বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ঘটনার পর এখন পর্যন্ত তাঁদের কাছে ৯১টি মৃতদেহ পৌঁছেছে।

    ফ্রি টাউন শহরে ১০ লাখের বেশি মানুষের বসবাস। সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকটি গুরুতর ঘটনার সাক্ষী হয়েছে এ শহর। গত মার্চে শহরের একটি বস্তিতে আগুন লেগে ৮০ জনের বেশি মানুষ আহত হয়। বাস্তুচ্যুত হয় পাঁচ হাজারের বেশি মানুষ। ২০১৭ সালে ভারী বর্ষণের পর সৃষ্ট ভূমিধসে এক হাজারের বেশি মানুষ প্রাণ হারায়। ঘরহারা হয় প্রায় তিন হাজার মানুষ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ