• আইন ও আদালত

    খাৎনার সময় শিশুর মৃত্যু আটক হাজাম

      প্রতিনিধি ২৮ মে ২০২২ , ৬:৩১:১০ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টারঃ

    মাগুরায় হাজামের মাধ্যমে সুন্নাতে খাৎনা দিতে গিয়ে ইনজেকশন প্রয়োগের ভুলে দেড় বছরের শিশু জুনাইদ শেখের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।এ ঘটনায় হাজাম নজরুল ইসলামকে আটক করেছে পুলিশ।শিশুটির প্রতিবেশী আবুল কালাম সহ অনেকেই জানিয়েছেন,২৭ মে শুক্রবার বেলা ১১টার দিকে মাগুরা শহরতলীর নিজনান্দুয়ালী গ্রামের সোহেল শেখের দেড় বছরের শিশুপুত্র জুনাইদকে সুন্নাতে খাৎনা দিতে আসে নজরুল ইসলাম নামের হাজাম।

    এ সময় হাজাম শিশুটিকে অবশের ইনজেকশন দিলে তার মুখ দিয়ে ফেনা তুলে অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ শিশুকে পরিবারের সদস্যরা মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আরিফ আল মামুন জানান, নিজনান্দুয়ালী এলাকার একটি শিশুকে সুন্নাতে খাৎনা দিতে গিয়ে হাজামের ইনজেকশনে শিশুটি অসুস্থ হয়ে পড়ে। হাসপাতালে আনলে তাকে আমরা মৃত পাই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শিশুটির ভুলভাবে শিরায় ইনজেকশন প্রয়োগ করার জন্য মৃত্যু হতে পারে।

    মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃনাসির উদ্দিন জানান, শিশুটি বেশ কিছুদিন ধরে মূত্রনালির সমস্যায় ভুগছিল। ডাক্তার পরামর্শ দিয়েছিল খতনা করার। তার পরিপ্রেক্ষিতে আজ সকাল ১১টার দিকে বাড়িতে হাজাম ডেকে খাতনা করার সময় এ দুর্ঘটনা ঘটে। পরিবারের অভিযোগের ভিত্তিতে হাজাম নজরুল ইসলামকে আটক করা হয়েছে। তার বাড়ি ঝিনাইদহ জেলার কালিগঞ্জে। লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ