• রাজশাহী বিভাগ

    সিরাজগঞ্জে ৬০ বস্তা সরকারি চাল জব্দ

      প্রতিনিধি ১৯ আগস্ট ২০২৩ , ১২:১০:০৭ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলঙ্গা (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

    দসিরাজগঞ্জে হতদরিদ্রের জন্য বরাদ্দকৃত স্বল্পমূল্যের ৬০ বস্তা চাল জব্দ করেছে পুলিশ। এ সময় জহির মন্ডল নামে এক ট্রাকচালককে আটক করা হয়। স্থানীয়দের দাবি, সরকারি চালের বস্তা পরিবর্তন করে তা পাচার করা হচ্ছিল। বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাত ৯টার দিকে এনায়েতপুর থানার রুসপী বাদল মোড় নামক এলাকা থেকে চালসহ তাকে আটক করা হয়।স্থানীয় সূত্রে জানা গেছে,শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়ন থেকে ফেয়ার প্রাইজের ডিলার আব্দুল হাই এ সরকারি চাল কামারখন্দের এক চাতালে বিক্রির জন্য নিচ্ছিলেন।

    পরে এলাকাবাসী চালসহ ট্রাক চালককে আটক করে থানায় খবর দেন। এনায়েতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হোসাইন বলেন, সরকারি বস্তাগুলো কৌশলে পরিবর্তন করে চাল বহন করা হচ্ছিল। যে বস্তাগুলো আছে, তাতে সরকারি কোনো সিল নেই। তবে বস্তার চাল গুলো সরকারি বলে স্বীকার করেছেন ট্রাকচালক। অভিযোগ অস্বীকার করে ডিলার আব্দুল হাই বলেন, এ অভিযোগ সঠিক নয়। এটি আমার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।

    শুক্রবার সকালে এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান বলেন, এ ঘটনায় ট্রাকচালক জহির মন্ডল ও ডিলার আব্দুল হাইসহ চারজনের বিরুদ্ধে মামলা হয়েছে। এরা সবাই শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের বাসিন্দা। ওসি আরও বলেন, সরকারি চালের বস্তা পরিবর্তন করে কাগজ দিয়ে ঢেকে পাচার করার সময় রুপসী মোড়ে পৌঁছালে প্রথমে স্থানীয়রা ওই ট্রাক চালককে আটকে রাখে। পরে থানায় জানালে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ট্রাকসহ চালের বস্তাগুলো জব্দ করেন। ওই ট্রাকে ৬০টি বস্তায় ৩ হাজার ৬০০ কেজি চাল ছিল।

    শাহজাদপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আলাউল কবিরবলেন, বিষয়টি সকালে শুনেছি। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ প্রসঙ্গে জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা এস এম সাইফুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই, তবে কোনো ডিলার যদি সরকারি চাল অবৈধভাবে পাচার বা বিক্রি করে তাহলে তার বিরুদ্ধে মামলা ও লাইসেন্স বাতিল করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ