• রাজশাহী বিভাগ

    মহাদেবপুরে বিদ্যুতের ঘনঘন লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ

      প্রতিনিধি ৪ জুলাই ২০২২ , ১০:১০:৫২ প্রিন্ট সংস্করণ

    নওগাঁর মহাদেবপুরে পিডিবি ও পল্লী বিদ্যুতের কন্ট্রোল থেকে অস্বাভাবিক ভাবে চলছে লোডশেডিং এ কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। পুরো উপজেলায় দিনে ও রাতে ৯ থেকে ১০ ঘন্টা পিডিবি ও পল্লী বিদ্যুৎ বিভ্রাটের কারণে এদিকে যেমন প্রচন্ড গরমে জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে।অন্যদিকে হুমকির মূখে পড়েছে ব্যবসা প্রতিষ্ঠান। এখানে বৃষ্টি নামলেই ঘন্টার পর ঘন্টা ধরে বিদ্যুৎ বন্ধ থাকছে। ফলে বিদ্যুৎ ব্যবহারকারি গ্রাহকদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। অকারণে পিডিবি ও পল্লী বিদ্যুৎ এলাকাধীন এরিয়ায় ঘন্টার পর ঘন্টা ধরে বিদ্যুৎ বন্ধ থাকছে।

    গত শনিবার ও রোববার ভোর থেকে বিকেল ৫টা পর্যন্ত বেশ কয়েকবার বিদ্যুৎ আসা-যাওয়া করেছে। এছাড়াও গত দু’সপ্তা ধরে মধ্যরাতে বিদ্যুৎ বিভ্রাতের পর ভোরে আসলেও আবার সকাল থেকে লোডশেডিং শুরু হয়।এখানে এভাবে ঘন্টার পর ঘন্টা ধরে বিদ্যুৎ বন্ধ থাকায় শ্রমিকদের মজুরি পরিশোধ করতে গিয়ে লোকসানের মূখে পড়ছেন উপজেলার ছোট বড় শিল্প কলকারখানার মালিকরা। এছাড়াও সদর এলাকার মার্কেট ব্যবসায়ীরা বিদ্যুৎ লোডশেডিংয়ে অতিষ্ট হয়ে উঠেছেন।

    বিদ্যুৎ বিভ্রাতে তাদের ব্যবসা-ব্যাণিজ্য বন্ধ হবার উপক্রম হয়ে দাঁড়িয়েছে। সামনে কোরবানি ঈদের বাজার নিয়ে দোকানদারেরা চরম বেকায়দায় পড়েছেন। এবিষয়ে এলাকাবাসি বলেন, বর্তমানে বিদ্যুৎ চালিত গভীর অগভীর নলকূপ (পাম্প) বন্ধ থাকলেও বিদ্যুতের ঘনঘন লোডশেডিং একেবারেই কাম্য নয়। তারা অবিলম্বে বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন। এবিষয়ে নওগাঁ পল্লীবিদ্যুৎ এরিয়া অফিসের ডিজিএম বলেছেন, চাহিদার তুলনায় বিদ্যুৎ সরবরাহ কম থাকায় ২৪ ঘন্টায় মাত্র দুই থেকে তিন ঘন্টা লোডশেডিং থাকে। তবে, প্রাকৃতিক সমস্যার সৃষ্টি হলে বিদ্যুৎ আসা-যাওয়া করে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ