• রাজনীতি

    তানোরে রাজনৈতিক অঙ্গনে নতুন চমক বঙ্গবন্ধু সৈনিক লীগ

      প্রতিনিধি ৭ জুলাই ২০২৩ , ৭:৪৩:৩৬ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোরের রাজনৈতিক অঙ্গনে নতুন চমক নিয়ে এসেছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন বঙ্গবন্ধু সৈনিক লীগ। ইতিমধ্যে তারা ওয়ার্ড থেকে শুরু করেছে কমিটি গঠন। তারুণ্য নির্ভর এসব কমিটি রাজনৈতিক অঙ্গনে আলোচনার ঝড় তুলেছে। অর্থ নয় মেধা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আদর্শিকতাকে প্রাধান্য দিয়ে করা হচ্ছে কমিটি। বহিরাগত এবং অরাজনৈতিক নেতৃত্ব মুক্ত একটি সংগঠন হিসেবে সব মহলেই আস্থা অর্জন করেছে। বিশেষ করে ১৮ থেকে ২৫ বছর বয়সী তরুণ-যুবকদের (যারা আওয়ামী লীগ সরকারের উন্নয়ন-অর্জন দেখে বেড়ে উঠছে) টার্গেট করে এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু সৈনিক লীগ। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এসব তরুণেরা আওয়ামী লীগের রাজনীতিতে ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করছেন বিশিষ্টজনেরা। রাজনৈতিক অঙ্গনে অন্যদের কাছে বঙ্গবন্ধু সৈনিক লীগ রোল মডেল হয়ে উঠেছে।

    খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় সাংসদ বা উপজেলা চেয়ারম্যানের আর্থিক পৃষ্ঠপোষকতা ব্যতিত যেখানে অন্যরা কোনো কর্মসূচি পালন করতে পারে না, সেখানে বঙ্গবন্ধু সৈনিক লীগ ব্যতিক্রম। তারা নিজেরা নিজেদের টাকায় দলীয় কর্মসূচি পালন করে আসছে, এর জন্য তারা বাইরের কারো কাছে থেকে কোনো আর্থিক সহায়তা নেন না। দল, নেতা ও নেতৃত্বের প্রতি কি পরিমাণ আস্থা-বিশ্বাস ও নিখাদ ভালবাসা থাকলেই কেবল এমন হয় তার জ্বলন্ত উদাহারণ বঙ্গবন্ধু সৈনিক লীগ। তাদের প্রধান টার্গেট আওয়ামী লীগের উন্নয়ন ও অর্জনের চিত্র তুলে ধরে দলের প্রতি জনসমর্থন বৃদ্ধি, প্রধানমন্ত্রী এবং স্থানীয় সাংসদের হাতকে শক্তিশালী করা। এবিষয়ে রাজশাহী জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক ও প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মাহাবুর রহমান মাহাম বলেন,

    তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য রাজনীতি করেন। তাদের প্রধান টার্গেট মাননীয় প্রধানমন্ত্রী ও স্থানীয় সাংসদের হাত শক্তিশালী করা। তারা তাদের নিজেদের দায়িত্ববোধ থেকে রাজনীতি করেন। এবিষয়ে তানোর উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি তাসাদ্দেক চৌধুরী লিটন বলেন,তারা মাননীয় প্রধানমন্ত্রী ও তার আস্থাভাজন নেতৃত্ব আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি মহোদয়ের জন্য রাজনীতি করেন। তিনি বলেন, তারা নিজেদের পয়সা খরচ করে রাজনীতি করে দেখিয়ে দিতে চান দলের জন্য কিছু করতে চাইলে নিজেদের ইচ্ছে শক্তিই যথেষ্ট। তিনি বলেন, আমরা নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ করছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ