• রাজশাহী বিভাগ

    সাঁথিয়ায় বিটিভির কৃষক বিনোদন ও সাংস্কৃতিক অনুষ্ঠান

      প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২২ , ২:৪৬:৫৬ প্রিন্ট সংস্করণ

    ২৫ সেপ্টেম্বর রবিবার বিকাল ৩ ঘটিকায় পাবনার সাঁথিয়া উপজেলার ক্ষেতপাপড়া ইউনিয়ন আওয়ামিলীগ এর সাধারণত সম্পাদক ও ক্ষেতপাপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মনসুর আলম পিন্চুর সভাপতি ত্বে এবং সার্বিক পরিচালনায় ইউনিয়ন পরিষদ কর্তৃক মিয়াপুর কলেজ মাঠে আয়োজিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে কৃষক বিনোদন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

    উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ৬৮ পাবনা-১ আসনের মাননীয় সাংসদ, সাবেক সাধারণ সম্পাদক, সহসভাপতি, পাবনা জেলা আওয়ামীলীগ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি, নবনির্বাচিত ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট জনাব শামসুল টুকু এমপি মহোদয়।
    বিশেষ অতিথি জনাব দেলোয়ার হোসেন, সভাপতি, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগ, জনাব অ্যাডভোকেট বিলায়েত আলী বিল্লু,

    সভাপতি পাবনা জেলা আইনজীবী সমিতি, জনাব আব্দুল ওহাব,সভাপতি সুজানগর উপজেলা আওয়ামীলীগ জনাব হাসান আলী খান,সহসভাপতি সাঁথিয়া উপজেলা আওয়ামীলীগ, শ্রী কার্তিক চন্দ্র সাহা, সহসভাপতি সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগ,জনাবা আনোয়ারা আহম্মেদ মহিলা সম্পাদিকা আমিনপুরথানা আওয়ামীলীগ, সহ সাঁথিয়া উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামিলীগ কৃষক লীগ,যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানে, গ্রামবাংলার ঐতিহ্যের বিনোদনমুক খেলা অনুষ্ঠিত হয় যেমন- হাডুডু,হাঁরিভাঙ্গা, চোখ বে্ঁধে হাঁস ধরা, বালিখেলা, কলাগাছে উঠা,যেমন খুশি তেমন সাজা ইত্যাদি খেলা অনুষ্ঠিত হয়েছে। দুর দুরান্ত থেকে হাজার হাজার মানুষ জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিনোদন মুলুক অনুষ্ঠান উপভোগ করতে এসেছিলেন, কলেজ মাঠের অনুষ্ঠান স্থল কানায় কানায় পরিপুর্ণ ছিলো।

    ডেপুটি স্পিকার তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতার পরিবারের ১৮ জন সদস্য সকলের হত্যার মধ্যদিয়ে দিয়ে স্বাধীনতা বিরোধী কুলঙ্গাররা ভেবেছিলো,সোনার বাংলার স্বাধীনতার প্রতিক লাল সবুজের পতাকা মুছে পুনরায় পাকিস্তাবনী পতাকা উড়াতে চেয়েছিল বাংলার মাটিতে কিন্ত মহান আল্লাহ রব্বেল আলামিন জাতির জনকের আদর্শকে টিকে রাখা এবং বাঙ্গালীর মুখে হাঁসি ফুটপাতে দেশকে উন্নয়নের শিখরে পৌঁছে দেওয়ার জন্য,জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহেনাকে বিদেশে জিবীত রেখেছিলেন।

    আমরা জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে তাঁর জীবনের জন্য দোয়া ও দীর্ঘায়ু কামনা করছি। আগামী দ্বাদশ পার্লামেন্ট নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নৌকায় ভোট দিয়ে পুনরায় দেশকে উন্নয়নের ধারা অব্যাহত রাখাতে দেশবাসীর প্রতি আহবান জানান। রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
    অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করেন এবং আগামী ২৮ সেপ্টেম্বর বর বেড়ায় নৌকাবাইচ দেখার আমন্ত্রণ জানান উপস্থিত দর্শকদের। অনুষ্ঠান সংচালনা করেন বিটিভির প্রতিনিধি জনাব ম.রফিক!

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ