• আইন ও আদালত

    লক্ষ্মীপুরে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ বিক্রির দায়ে এক বছর কারাদণ্ড

      প্রতিনিধি ১৪ এপ্রিল ২০২২ , ৭:৩৬:৪৬ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম.আল আমিন-লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

    লক্ষ্মীপুরের রামগতি উপজেলার নিষেধাজ্ঞা অমান্য করে মাছ বিক্রি করার দায়ে এক মাছ বিক্রেতাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তনু চৌধুরী এই রায় দেন।এর আগে সকালে গাবতলী স্লুইচ গেইট নামক স্থানে অভিযান চালিয়ে তাকে আটক করে নৌ পুলিশ। এই সময় তাঁর কাছ থেকে ২৫ কেজি চিংড়ি ও জাটকা মাছ জব্দ করা হয়।

    দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন, নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার ওচখালী এলাকার বাসিন্দা পরিমল মাঝির ছেলে যদু চন্দ্র দাস (৩৬)।সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটককৃত জেলেকে এই রায় দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক ফেরদৌস আহম্মদ জানান, নদীর মাছ বিক্রি করা হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

    এ সময় প্রায় ২৫ কেজি চিংড়ি ও ছোট সাইজের জাটকা মাছ জব্দ করা হয়েছে।ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তনু চৌধুরী জানান, রামগতির মেঘনা নদীতে মাছধরা, পরিবহন, মজুত, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। তবুও এলাকায় মাছ বিক্রি করায় এ অভিযান চালানো হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটককৃত জেলেকে এই কারাদণ্ড দেওয়া হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ