• চট্টগ্রাম বিভাগ

    লক্ষ্মীপুরে ইসলামী ছাত্র আন্দোলনের উদ্যোগে ইফতার মাহফিল

      প্রতিনিধি ২০ মার্চ ২০২৪ , ১০:১৪:৪১ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম.আল-আমিন-স্টাফ রিপোর্টার:

    আজ ৯ই রমজান -১৪৪৫ হিজরি ২০শে মার্চ’২৪, রোজ: বুধবার ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি মোঃ রেদওয়ান হোসাইন এর সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক, মোঃ আব্দুল হামিদ খাঁন ভাসানী এর সঞ্চালনায় “ফুড গার্ডেন চাইনিজ রেস্টুরেন্টে “সাংবাদিক, বিশিষ্ট সুধি, থানা প্রতিনিধি ও রাজনীতিবিদদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ, লক্ষ্মীপুর জেলার ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা দেলাওয়ার হোসাইন ।

    প্রধানতম অতিথি তার বক্তব্যে বলেন, রমজান এলেই কিছু অসাধু ব্যাবসায়ী দ্রব্যমূল্যের দাম সিন্ডিকেট এর মাধ্যমে লাগামহীন করে তুলে, যা সাধারণ মানুষের জন্য অত্যান্ত কষ্টদায়ক হয়ে উঠে, এবং এটি ইসলাম ও মুসলমানদের জন্য একটি গভীর ষড়যন্ত্র বলে আখ্যা দিয়েছেন, তিনি স্থানীয় সরকারের মাধ্যমে দেশের সরকারকে দ্রব্যমূল্যের লাগামহীন নিয়ন্ত্রণ করার আহবান জানান, বর্তমানে দেশে যে সকল ভয়াবহ দুর্নীতির চিত্র জাতির সামনে উঠে এসেছে,তাতে আমাদেরকে দেশের ভবিষ্যত নিয়ে নতুন করে ভাবিয়ে তুলেছে। এ সকল ভয়াবহ দুর্নীতির কারণ হলো আল্লাহর ভয় অন্তরে না থাকা।

    আর পবিত্র রমজান মানুষের অন্তরে আল্লাহর ভয় তৈরি করে। রমজানের শিক্ষাকে কাজে লাগাতে পারলে সমাজ থেকে সকল অনাচার দূর করা সম্ভাব। সভাপতি মোঃ রেদওয়ান হোসাইন তার বক্তব্যে বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে রোজাদার শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা ন্যাক্কারজনক।ও
    ফেনী কলেজ মাঠে সাধারণ শিক্ষার্থীদের গণ ইফতারে ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা জানান,তিনি বলেন দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে ছাত্রলীগ মাঠে নেমেছে। রোজাদার শিক্ষার্থীদের উপর হামলার সিরিজ ঘটনা সংঘটিত করছে।

    সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পর এবার ফেনী সরকারি কলেজ মাঠে সহ বিভিন্ন স্থানে রোজাদার শিক্ষার্থীদের ইফতারে ছাত্রলীগের হামলার ঘটনা জাহেলিয়াতের বর্বরতাকেও হার মানিয়েছে। ছাত্রলীগের এমন সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে দেশের সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীরা অবস্থান নিয়েছে। অনতিবিলম্বে এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ।
    অন্যথায় সর্বস্তরের শিক্ষার্থীদের সাথে নিয়ে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী ছাত্রলীগের বিরুদ্ধে গণ প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুশিয়ারি দেন তিন।

    উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ,ইসলামী আন্দোলন বাংলাদেশ, লক্ষ্মীপুর জেলার সেক্রেটারি, জননেতা মাওলানা মহিউদ্দিন সাহেব, লক্ষ্মীপুর পৌরসভার সাবেক হাতপাখা মেয়র পদপ্রার্থী ও ছাত্র আন্দোলন এর জেলার সাবেক সভাপতি জননেতা আলহাজ্ব জহির উদ্দিন। জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ এর সভাপতি : হাফেজ আব্দুর রহিম।

    ইসলামী যুব আন্দোলনের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক মুফতি শরীফুল ইসলাম। ইসলামী আন্দোলন বাংলাদেশ, লক্ষ্মীপুর জেলার এসেস্টেন্ট সেক্রেটারি হাফেজ লোকমান মাজহারী।ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ, লক্ষ্মীপুর জেলার সভাপতি যুব নেতা মাওলানা মোখলেসুর রহমান।ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ, লক্ষ্মীপুর জেলার সভাপতি ডাক্তার নাছির আহমেদ। ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলার সাবেক সভাপতি, ইউসুফ আল মাহমুদ।সাবেক সভাপতি, মাওলানা মাহমুদুল হাসান।

    মাওলানা আনোয়ার হোসাইন ফকির।মাওলানা নুরুল আলম মূসা।মাওলানা তানভীর হোসাইন। সাবেক সভাপতি, মোঃ হাবীবুর রহমান। সাবেক সাধারণ সম্পাদক ডাক্তার আব্দুল আহাদ ভূঁইয়া।সাবেক সাংগঠনিক সম্পাদক, মাওলানা মাহফুজুর রহমান জাবেরী।সাবেক মাদরাসা সম্পাদক,ও যুব আন্দোলনের জেলা সাবেক সভাপতি মাওলানা আশফুল ইসলাম।সাবেক অর্থ সম্পাদক জনাব কামরুল ইসলাম। ভিক্টোরিয়ান কলেজের রসায়ান বিভাগের প্রভাষক জনাব ইউসুফ হাসান।

    এছাড়া আরও উপস্থিত ছিলেন ও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলার সহ-সভাপতি মোঃ ইউনুস খাঁন, সাংগঠনিক সম্পাদক, আব্দুল হামিদ খাঁন ভাসানী, প্রশিক্ষণ সম্পাদক, আব্দুল্লাহ আল মুরাদ, দাওয়াহ্ সম্পাদক মোঃ ইয়াছিন হোসাইন, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক, মোঃ তামজিদ হোসাইন, প্রকাশনা ও দপ্তর সম্পাদক, মোঃ তরিকুল ইসলাম শিমুল, অর্থ সম্পাদক, মোঃ রেজাউল করিম ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ