• বিনোদন

    রংতুলির আঁচড়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলছে অহনা!

      প্রতিনিধি ১১ এপ্রিল ২০২২ , ৫:৩৫:৫৫ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকার:

    পুরো নাম মালিহা তাবাসসুম অহনা।বাবার নাম আব্দুল মালেক, মায়ের নাম তাহামিনা অনু। বর্তমানে বসবাস ঢাকা মিরপুরে, পড়াশোনা সরকারি মডেল কলেজের দ্বাদশ শ্রেণীতে।
    কিভাবে ছবি আঁকা শুরু এই প্রশ্নের জবাবে অহনা বলে, “ছোটো বেলা থেকেই আঁকাআঁকি করতে পছন্দ করতাম।এরপর ২০২০ এ যখন সারাদেশ এ লকডাউন শুরু হলো তখন সবে মাত্র আমি এসএসসি এক্সাম দিয়ে অবসর হলাম। তারপর সেই অবসর সময়ে শুরু হলো আঁকিবুকি। আমি কারো কাছে তেমন আর্ট শিখি নি, নিজেই বিভিন্ন সোশাল নেটওয়ার্ক সাইট দেখে বাসায় নিজে নিজে ছবি আঁকার চেষ্টা করতাম।

    তারপর মনে হলো সংরক্ষণ করে রাখি আমার আর্টের স্মৃতিগুলো।সেই ভাবনা থেকেই ১৯ এপ্রিল ২০২০ এ ফেসবুকে একটি আর্ট পেইজ খুলি, Ahona’s Art Studio নামে।পেজটি খুলার পর আমার বন্ধুবান্ধব আত্মীয়-স্বজন বিশেষ করে আমার মা আমায় অনেক সাপোর্ট করেছে। আস্তে আস্তে বেশ জনপ্রিয় হয় আমার কিছু পেইন্টিং যেমন কফি দিয়ে আঁকা কাবা শরীফ, রংতুলিতে কোরআন শরীফ, টম এন্ড জেরি কার্টুন ,প্রতিবাদী থিম নিয়ে কিছু চিত্র, কিছু ক্যানভাস আর্ট, এরাবিক ক্যালিগ্রাফি।ইতিমধ্যে আমার হাতে করা কিছু ক্যালিগ্রাফি ক্যানাভস আমি সেলও করেছি যা আমার ভক্তদের ভালো লেগেছে, এটিই আমার কাছে সবচেয়ে বড় অর্জন।

    ইচ্ছা আছে ভবিষ্যৎ এ তাদের আরো কিছু কাজ উপহার দেয়ার।এভাবেই চলছে।” শুধু যে ফেসবুকে মানুষের প্রশংসা কুড়িয়েছে এমন না।আর্ট এর মাধ্যমে বেশ কিছু পুরস্কারও যোগ হয়েছে অহনার প্রাপ্তির ঝুলিতে। স্কুল লাইফে বিভিন্ন পুরস্কার ছাড়াও অনলাইন কনটেস্টে(Ummah Talents Contest 1.0 Islamic & Creative Art Award) হতে ইসলামিক ক্যালিগ্রাফির জন্য অ্যাওয়ার্ড, এছাড়াও KPR International Art Exhibition-2021 এ বিজয়ী হয়ে ক্রেস্ট ও সার্টিফিকেট পেয়েছে সে।

    ভবিষ্যৎ পরিকল্পনা কি জানতে চাইলে অহনা বলে,”আমার নানু একবার বলেছিলেন শিক্ষকতা সবচেয়ে সম্মানের চাকরি,এই কথাটা সবসময় আমার মাথায় থাকে। আমার স্বপ্ন আমি শিক্ষক হবো। আমি কিছু ছোটো বাচ্চাদের পড়াই নিজের পড়াশুনার পাশাপশি, বাচ্চাদের পড়াতে,তাদের সাথে সময় কাটাতে আমার খুব ভালো লাগে, আমি তাদের খুব ভালোভাবে বুঝি। তাই আমার টিচার হওয়ার ইচ্ছা আছে ভবিষ্যতে ইনশাল্লাহ্” দৈনিক আলোকিত ৭১ সংবাদ পক্ষ থেকে অহনার জন্য রইলো অনেক শুভ কামনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ