• রাজশাহী বিভাগ

    মানব সেবায় দৃষ্টান্ত স্থাপন করলেন-রানা

      প্রতিনিধি ১৬ মে ২০২২ , ৫:১১:১৯ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহআলম-ক্রাইম রিপোর্টার:

    রসুলপুর উন্নয়ন সংস্থা (র‌উস) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আব্দুর রহমান (রানা)। একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক,হিসাবে নওগাঁর পত্নীতলা উপজেলাধীন রসুলপুর ইউনিয়নে ইতি মধ্যে তিনি গরীব দুঃখী নিপীড়িত অসহায় মানুষের মনে বেশ জায়গা করে নিয়েছেন। পাশে থেকে সেবা মূলক কার্য্যক্রম পরিচালনা করে এলাকার গণ মানুষের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করে নিয়েছেন। তার‌ই ধারাবাহিকতায় আজকে ক্যান্সার রোগে আক্রান্ত এক বোন কে নিজের রক্ত প্রদান করে মানবিক মানসিকতার পরিচয় দিয়েছেন।

    হঠাৎ করে জরুরী ভিত্তিতে এক ব্যাগ “এ” পজিটিভ রক্তের প্রয়োজন হওয়ায় দিশেহারা হয়ে পড়ে রোগীর স্বজনরা। সংবাদটি রানার কাছে পৌছলে কাল বিলম্ব না করে নিজেই চলে যান রক্ত দান করার জন্য। সোমবার বিকেলে, মধ‌ইল এক্সপ্রেস এর প্রচেষ্টায় তিনি এই মানবিক উদারতার পরিচয় দেখিয়েছেন। এ সম্পর্কে তিনি জানান, আমার রক্তে যদি কারো বিন্দু পরিমান উপকার হয় তাহলে আমার জীবন ধন্য।

    মধ‌ইল এক্সপ্রেস এর প্রচেষ্টায় জরুরী ভিত্তিতে একজন বোন কে এ পজেটিভ রক্ত দিলাম। প্রয়োজনে নির্দিষ্ট সময়ে করো রক্তের প্রয়োজনে আমি দ্বিতীয়বার ভাববোনা, সেই সাথে আমৃত্যু রক্তদান চালিয়ে যাবার প্রত্যয় ব্যাক্ত করেন এই সমাজ সেবক। পরিশেষে ক্যান্সার আক্রান্ত বোনটির জন্য সবার কাছে দোয়া চেয়ে আল্লাহ তা’য়ালা যেনো তাকে দ্রুত সময়ে সুস্থতা দান করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন এই কামনা করে উক্ত স্থান ত্যাগ করেন ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ