• Uncategorized

    সাংবাদিক সারোয়ারের উপর হামলার ঘটনায় প্রকৌশলী ও ঠিকাদারের অপসারণ’সহ শাস্তির দাবিতে মানববন্ধন

      প্রতিনিধি ৩ এপ্রিল ২০২১ , ১২:৫৭:৪৪ প্রিন্ট সংস্করণ

    সাংবাদিক সারোয়ারের উপর হামলার ঘটনায় প্রকৌশলী ও ঠিকাদারের অপসারণ’সহ শাস্তির দাবিতে মানববন্ধন

    রাজশাহীর তানোর উপজেলায় রাস্তার কাজে অনিয়ম দূর্নীতির তথ্য সংগ্রহকালে সাংবাদিক সারোয়ার হোসেনের উপর হামলা চালিয়ে ক্যামেরা ছিনতাই’সহ তাকে লাঞ্ছিত করা হয়। এ ঘটনার প্রেক্ষাপটে তানোর উপজেলা এলজিইডি অফিসের সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল-মামুন ও ঠিকাদার মকসেদ আলীর অপসারণের দাবিতে তীব্র প্রতিবাদের ঝড় উঠতে শুরু করে সাংবাদিক সমাজে। এই ন্যাক্কার জনক ঘটনায় সোচ্চার হয়ে উঠেছে সাংবাদিক মহল’সহ দেশের সচেতন নাগরিকরা। ইতোমধ্যেই সোশাল মিডিয়া ফেসবুকে ঘটনাটি জানা যানি হলে সহকারী প্রকৌশলী ও ঠিকাদারের শাস্তির জোর দাবি জানান সুশীল সমাজের মানুষ।

    আজ শনিবার (৩ এপ্রিল) সকাল ১১টার দিকে তানোর থানার মোড়ে সাংবাদিক লাঞ্ছিতর এ ঘটনায় জাতীয় সাংবাদিক সংস্থা ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের যৌথ আয়োজনে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে উপজেলা এলজিইডি অফিসের সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন ও ঠিকাদার মকসেদ আলীর বিরুদ্ধে শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্থানীয় গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ’সহ এলাকার জন-সাধারণ।

    এ সময় তানোর উপজেলা রিপোর্টস ক্লাবের সভাপতি বকুল হোসেনের সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি মফিজ উদ্দিনের সঞ্চলনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, তানোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক টিপু সুলতান। এ ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় সাংবাদিক সংস্থার তানোর শাখার সাধারণ সম্পাদক আব্দুস সবুর, সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন, তানোর রিপোর্টস ক্লাবের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, তানোর মডেল প্রেসক্লাবের সভাপতি আলিফ হোসেন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন টুটুল, সাংবাদিক সোহেল রানা, সাংবাদিক পাপ্পু কুমার দাস’সহ বিভিন্ন শ্রেণীপেশার জনসাধারণ।

    এ সময় মানববন্ধনে উপস্থিত সাংবাদিক নেতারা বলেন, আগামী ৪৮ ঘন্টার মধ্যে উপজেলা প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে যদি তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করা হয় তাহলে এবার গণমাধ্যম কর্মীরা কঠোর আন্দোলনের মাধ্যমে রাজপথে নামতে বাধ্যহবে বলেও স্পষ্ট হুশিয়ারি দেয়া হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ