• আইন ও আদালত

    মাদারীপুর সরকারি সম্পদ লুটপাটের অভিযোগ

      প্রতিনিধি ৫ আগস্ট ২০২২ , ১:৫৩:৩৫ প্রিন্ট সংস্করণ

    মাদারীপুর জেলা কালকিনিতে পানির দরে গাছ বিক্রির অভিযোগ স্থানীয়দের। এলজিইডি রাস্তার উন্নয়ন কাজের জন্য ১১৮ টি বিভিন্ন জাতের গাছ, নামমাত্র দামে বিক্রি করা হয়েছে। এতে ক্ষুব্ধ স্থানীয় জনগণ। স্থানীয়দের দাবি এতো পুরনো দিনের গাছগুলো কি করে এতো অল্প টাকায় বিক্রি করে। এটা সরকারি সম্পদ লুটপাট করা হয়েছে, এখানে দূর্নীতি হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেন তারা। যেখানে কিছু গাছ এক একটি ৫০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত আছে, সেখানে ১১৮ টি গাছ ২ লক্ষ ৫৮ হাজার টাকায় কিভাবে বিক্রি করা হয়।

    উপজেলা প্রশাসনের দাবি- এলজিইডি সড়ক উন্নয়নে সকল নিয়ম মেনেই, নিলামের মাধ্যমে কাজ করা হয়েছে। প্রকাশেই টেন্ডারের মাধ্যমে নিলাম করেছেন নিলাম কমিটি। নিলাম প্রক্রিয়ায় সর্বোচ্চ দাম উঠেছে ২ লক্ষ ৫৮ হাজার টাকা। দ্বিতীয় ও তৃতীয় নিলামে যারা ছিলেন তাদের সাথে যোগাযোগ করেছি। তারা বিভিন্ন খরচের কথা বলে নিলামে দাম বাড়াতে আগ্রহী ছিলেন না। কিন্তু আমাদের তো নিলাম প্রক্রিয়া শেষ করতে হবে।

    তবে পরিবেশ বাদি সংগঠন – সত্যি অবাক ও দুঃখজনক ঘটনা বলে মনে করেন। তারা বলেন অর্ধশত বছরের গাছগুলো যার বাজার মূল দুই থেকে তিন কোটি টাকা, সেখানে গাছগুলোর বিক্রি করা হয়েছে ২ লক্ষ ৫৮ হাজার টাকায়। তিনি দাবি করেন এখানে চরম দূর্নীতি হয়েছে, এ থেকে মুক্ত করার জন্য সংশ্লিষ্টদের এগিয়ে আসা উচিত এবং সুষ্ঠ তদন্তের মাধ্যমে যারা দূর্নীতি করেছেন তাদের শাস্তি দেওয়া উচিত।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ