• চট্টগ্রাম বিভাগ

    মহিলা মাদ্রাসার বিরুদ্ধে কুরুচিপূর্ন ও মিথ্যা তথ্য প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

      প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২৪ , ১০:৩০:৫৮ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম.আল-আমিন-স্টাফ রিপোর্টার:

    মহিলা মাদ্রাসা, শিক্ষার্থী নিয়ে কুরুচিপূর্ন,ষড়যন্ত্র মূলক মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তথাকথিত মৌলভী আলী হাসান ওসামা কর্তৃক বক্তব্য প্রকাশের প্রতিবাদে লক্ষ্মীপুর জেলা মহিলা মাদ্রাসা ঐক্য পরিষদ কর্তৃক লক্ষ্মীপুর এম.এম.ও.পি মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
    ২৫ জানুয়ারি’২৪ বৃহস্পতিবার লক্ষ্মীপুর জেলা মহিলা মাদ্রাসা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা ইবরাহীম খলিল ,সহ-সভাপতি মুফতি কফিল উদ্দিন রহমানি, সাধারণ সম্পাদক : মুফতি মনিরুল ইসলাম, সদস্য মাও: জহিরুল ইসলাম সহ অন্যান্য ওলামায়ে কেরাম তাদের লিখিত ও মৌখিক বক্তব্য বলেন,১৯ জানুয়ারি আলী হাসান ওসামা নামীয় জনৈক তথাকথিত মৌলবী মহিলা মাদরাসার পরিচালক,শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ন,ষড়যন্ত্র মূলক মিথ্যা তথ্য সম্বলিত বক্তব্য প্রদান করে।

    যা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারে দেশব্যাপি নিন্দার ঝড় উঠে। বক্তারা আরো বলেন,এক সময় বাংলাদেশে মহিলা মাদরাসা ছিল না। নারী সমাজকে ইসলামিক জ্ঞান চর্চা ও শিক্ষার তেমন কোন মাধ্যম ছিল না। এই শূন্যতাকেই অনুভব করে দেশ বরণ্য আলেমগনের পরামর্শে ও তত্বাবধানে মহিলা মাদরাসার শুভ সুচনা হয়। যার ফলশ্রুতিতে সারা বাংলাদেশে প্রতিটি জেলা-উপজেলায় অসংখ্য মহিলা মাদ্রাসা সুনামের সহিত ছাত্রীদেরকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে তুলছে।হাজারো মাদ্রাসার মধ্যে হয়তো কোন এক মাদ্রাসা পরিচালনায় ভুল থাকতে পারে!এই জন্য ঢালাও ভাবে সকল মহিলা মাদ্রাসাকে নিয়ে এমন বাজে, অশালীন, কুরুচিপূর্ন বক্তব্য কাম্য নয়।

    যা মহিলা মাদ্রাসা ও দ্বীনি শিক্ষা ধ্বংসের ষড়যন্ত্র মাত্র।দ্বীনি শিক্ষা ও প্রতিষ্ঠান ধ্বংসে যুগে যুগে এরুপ ইসলামি লেফাজে বহু ব্যক্তিই এমন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। কিন্তু তারা সফল হয় নি বরং ধ্বংস হয়েছে। বক্তাগন আরো বলেন,আগামী ৪৮ ঘন্টার মধ্যে আলী হাসান ওসামা তওবা করে তার এমন কুরুচিপূর্ন বক্তব্য প্রত্যাহার না করলে দেশব্যাপী ওলামা সাহেবগন কঠোর আন্দোলন সহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ