• সারাদেশ

    মহাদেবপুরে ভেজাল গুড় ধ্বংস, চার প্রতিষ্ঠানকে জরিমানা

      প্রতিনিধি ৭ মার্চ ২০২৩ , ৮:০৮:৩৯ প্রিন্ট সংস্করণ

    এস এম শামীম হাসান মহাদেবপুর প্রতিনিধি

    নওগাঁ মহাদেবপুরের দোহালী গ্রামে মঙ্গলবার দুপুর পৌনে ১টা থেকে বেলা ৩টা পর্যন্ত অভিযান চালিয়ে ভেজাল গুড় ধ্বংস ও ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে ১শ ৩৭ মন ভেজাল গুড় ধ্বংস ও ৪ গুড় উৎপাদনকারীকে মোবাইল কোর্টের মাধ্যমে ১৭হাজার টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ভূমি) নুসরাত জাহান।

    র‌্যাব-৫ জানান, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মহাদেবপুর নওগাঁ জেলা কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নুসরাত জাহানের নেতৃত্বে ভেজাল গুড়, ৪শ ৩৫ মন চিনির শিরা, ২৫ মন মিষ্টির ময়লা শিরা, সাড়ে ৪ কেজি ক্ষতিকর রং, আড়াই কেজি হাইড্রোজেন, ৪ কেজি স্যাকারিন, ৫শ গ্রাম ফিটকিরি, ৫ কেজি চুনসহ অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় উৎপাদন এবং বিক্রির করার অপরাধে নেপাল গুড় কারখানার মালিককে ৪ হাজার টাকা, নরেন্দ্র গুড় ঘরের মালিককে ২ হাজার টাকা, সুভাস গুড় ঘরের মালিককে ৫ হাজার টাকা, বিধান গুড়ের আড়ৎ এর মালিককে ৬ হাজার টাকা জরিমানা প্রদান করেন এবং উক্ত ভেজাল গুড়সহ ভেজাল গুড় তৈরীর উপাদানসমূহ ধ্বংস করেন।

    উল্লেখ্য যে, উক্ত ৪ টি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় উৎপাদন ও বিক্রি করতো বলে জনসম্মুখে স্বীকার করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ