• Uncategorized

    মতলব উত্তরে জলাভূমিতে মাছের পোনা অবমুক্ত

      প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০২০ , ৩:১২:৩৭ প্রিন্ট সংস্করণ

     

     

    মো.তুহিন ফয়েজ-চাঁদপুর জেলা রিপোর্টার:

    মতলব উত্তরে মৎস্য অধিদপ্তর রাজস্ব বাজেটের আওতায় অভ্যন্তরীণ জলাভূমি এবং বর্ষা প্লাবিত ধানক্ষেতে, প্লাবনভূমি ও প্রাতিষ্ঠানিক জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস।৮ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ জলাভূমিতে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম।

    অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিষ দাশ, সহকারী উপজেলা মৎস্য অফিসার শাখাওয়াত হোসেন।উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস বলেছেন, দেশীয় পুষ্টির চাহিদা পূরণ করে অর্থনীতির চাকাকে সচল রাখতে মৎস্য খাতকে আরো সমৃদ্ধ করতে সংশ্লিষ্ট সবাইকে কাজ করতে হবে।তিনি বলেন, মৎস্য খাতকে আরো উন্নত করতে বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করে মৎস্য চাষিদের জীবনমান উন্নয়নের চেষ্টা অব্যাহত রাখতে হবে।

    এমন এ কুদ্দুস বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেছেন। তারই ধারাবাহিকতায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ মিঠাপানির মাছ উৎপাদনে বিশ্বে চতুর্থ অবস্থানে রয়েছে। নদীমাতৃক বাংলাদেশের বড় সম্পদ মাছের উৎপাদন আরো বৃদ্ধি করার মাধ্যমে অর্থনীতিকে আরো বেগবান করতে হবে।উপজেলার বিভিন্ন জলাভূমি ও শিক্ষা প্রতিষ্ঠানের জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ