• Uncategorized

    পটুয়াখালীতে র‍্যাবের অভিযানে ১ হাজার কেজী নিষিদ্ধ ঘোষিত পলিথিন  উদ্ধার, গ্রেপ্তার ১ জন। 

      প্রতিনিধি ২ সেপ্টেম্বর ২০২০ , ১:৪০:৪১ প্রিন্ট সংস্করণ

     

    মু,হেলাল আহম্মেদ(রিপন)পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই ডাকাত, সন্ত্রাসী, চাঁদাবাজি, জঙ্গি, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ব্যবসায়ী, সাইবার অপরাধী, ভুয়া ডাক্তার ও প্রতারকচক্রসহ, বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অগ্রণী ভূমিকা পালন করাসহ পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায়ও অভিযান পরিচালনা করে আসছে।

    এরই ধারাবাহিকতায় র‍্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প এর একটি বিশেষ আভিযানিক দল ০২/০৯/২০২০ইং তারিখ সকাল আনুমানিক ১১.০০ টা থেকে ১৩.৩০ ঘটিকা পর্যন্ত পটুয়াখালী জেলার গলাচিপা থানার বটতলা বাজার এলাকায় অভিয়ান পরিচালনা করে ১,০০০ কেজি সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করে যার আনুমানিক মূল্য ২,৪৯,২৫০/- টাকা।

    এ সময় পলিথিন ব্যবসার সাথে জড়িত মোঃ নুরুজ্জামান (৩৮), পিতা-মৃত রুস্তম আলী, সাং-কলাগাছিয়া, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালীকে আটক করা হয়। এবং স্থানীয় বাজারের লোকজনের কাছ হতে জিজ্ঞাসাবাদ করে পলাতক ১। কাজল দেবনাথ, পিতা-হরেকৃষ্ণ দেবনাথ, সাং-পাতাবুনিয়া, ৬নং ওয়ার্ড, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালী এবং ২। শংকর দেবনাথ, পিতা-মনোরঞ্জন দেবনাথ, সাং-সৈয়দকাঠি ৬নং ওয়ার্ড, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালীদ্বয়ের দোকান হতেও বিপুল পরিমান নিষিদ্ধ ঘোষিত পলিথিন উদ্ধার করা হয়।

    অভিযানে পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী বায়োকেমিস্ট মোঃ মুনতাছির রহমান উপস্থিত ছিলেন এবং অভিযানে এক্সপার্ট মতামত প্রদান করেন। এ সময় ধৃত আসামীদের বিরুদ্ধে নিষিদ্ধ পলিথিন বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ রাখার জন্য র‍্যাব সহযোগিতায় গলাচিপা থানায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ সংশোধিত ২০১০ এর ৬(ক) ধারায় একটি মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

    এব্যপারে পটুয়াখালী র‍্যাব-৮ ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইফতেখারুজ্জামান জানায়, প্রতিদিনের ন্যায় এ অভিযান অব্যহত থাকবে বলে তিনি জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ