• আমার দেশ

    ভোট ডাকাতিতে শরিক হতেই সংলাপে যাচ্ছে

      প্রতিনিধি ৩০ ডিসেম্বর ২০২১ , ৭:৪৫:২০ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্ক

    ঝিনাইদহ শহরের ওয়াজির আলী স্কুল মাঠে বুধবার বিএনপির সমাবেশে নেতাকর্মীদের ঢল। খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এ কর্মসূচির আয়োজন করে দলটি। সমাবেশে বক্তব্য দিচ্ছেন (ইনসেটে) বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী -যুগান্তর

    খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে দেশজুড়ে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসাবে বুধবার বিভিন্ন স্থানে সমাবেশ করে বিএনপি। এ সব সমাবেশে দলটির কেন্দ্রীয় নেতারা বলেন, ‘যারা ভোট ডাকাতিতে শরিক হতে চায়, তারাই রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে। গণতন্ত্রের মাকে মুক্ত না করে বিএনপি কোনো প্রহসনের নির্বাচনে অংশ নেবে না। হুদামার্কা কমিশন গঠনের কোনো সুযোগ দেওয়া হবে না। জনগণ সুযোগ পেলে তৃতীয় লিঙ্গের মানুষ হিজড়াকে ভোট দেবে, কিন্তু আওয়ামী লীগকে ভোট দেবে না।’
    এসব সমাবেশে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান লেখা ব্যানার-ফেস্টুন নিয়ে অংশ নেন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

    নরসিংদী :
    নরসিংদীতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী। প্রধান বক্তা ছিলেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। বক্তব্য দেন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম ভূঞা নিরব, ইঞ্জিনিয়ার ইসরাক হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঞা জুয়েল, শিরিন সুলতানা, জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন।
    আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘তারেক রহমান বলেছেন, টেক ব্যাক বাংলাদেশ। এর মাহাত্ম্য অনেক বড়। অর্থাৎ ভোট চোরদের হাত থেকে দেশকে উদ্ধার করতে হবে।’
    ফেনী : জেলা প্রশাসনের জারি করা ১৪৪ ধারা উপেক্ষা করে কাফনের কাপড় জড়িয়ে বিক্ষোভ-সমাবেশ করেন বিএনপির নেতাকর্মীরা। সমাবেশে বিএনপি নেতারা ১৪৪ ধারা জারির ঘটনাকে দুঃখজনক উল্লেখ করে এর নিন্দা জানান।
    জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্য সচিব আলাল উদ্দিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন, খালেদা জিয়ার উপদেষ্টা ও ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল আবদীন (ভিপি জয়নাল), ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম মজনু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহম্মদ, কেন্দ্রীয় কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লব প্রমুখ। এছাড়া জেলা যুবদল ও জেলা ছাত্রদল ১৪৪ ধারা উপেক্ষা করে প্রতিবাদ মিছিল করে। ১৪৪ ধারা জারির প্রতিবাদে ফুলগাজী উপজেলা বিএনপির উদ্যোগে পুরাতন মুন্সিরহাট এলাকায় বিক্ষোভ মিছিল হয়। সোনাগাজীতেও বিএনপি ও যুবদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল হয়েছে।
    নোয়াখালী : মাইজদী বাজারের নোয়াখালী পৌরসভা গেটসংলগ্ন বেগমগঞ্জ গারুয়া হাউজিং মাঠে বিএনপির সমাবেশ হয়। জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা বিরোধীদলীয় সাবেক চিফ হুইপ জয়নুল আবেদীন ফারুক। বিশেষ অতিথি ছিলেন দলের যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। বক্তব্য দেন, চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল রহমানসহ বিএনপি, যুবদল, ছাএদল ও কৃষক দলের নেতারা। সমাবেশ সঞ্চালনা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান ও সদস্য মাহবুব আলমগীর আলো।
    ভোলা : বেলা ৩টার দিকে ভোলা শহরের কালীনাথ রায়ের বাজার নলিনী দাস মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে জেলা বিএনপির উদ্যোগে সমাবেশ হয়। জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলটির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম। প্রধান বক্তা ছিলেন জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। আরও বক্তব্য দেন, জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) অ্যাডভোকেট বিলকিস জাহান, সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) আকন কুদ্দুসুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মাহবুবুল হক নান্নু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাফিজ ইব্রাহীম, কেন্দ্রীয় যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়ন প্রমুখ।
    হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম বলেন, টানেলের শেষে আলোক রেখা দেখতে পাচ্ছি। অতি অল্প সময়ের মধ্যে এ স্বৈরশাসককে বিদায় নিতে হবে। আমেরিকাসহ বড় দেশগুলো এ সরকারের অনেককে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে। তাই এরা বিদেশেও পালাতে পারবে না। এখন সময় এসেছে, হিসাব নেওয়ার। এ সময় খালেদা জিয়াকে প্রথম নারী মুক্তিযোদ্ধা উল্লেখ করে তার সুচিকিৎসার ব্যবস্থার দাবি জানান তিনি।
    ঝিনাইদহ : সকালে ঝিনাইদহ জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ঝিনাইদহ-২ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি মসিউর রহমান। বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় মানবাধিকার বিষয়ক সম্পদাক অ্যাডভোকেট আসাদুজ্জামান, সাবেক এমপি আব্দুল ওহাব, কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক এমপি সোহরাব হোসেন, সাবেক এমপি শহিদুজ্জামান বেল্টু, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অন্দিত ইসলাম অমিত, খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা জয়ন্ত কুমার কুণ্ড প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এসএম মশিউর রহমান। সঞ্চালনা করেন জেলা বিএনপির সদস্য সচিব সাবেক ছাত্রনেতা আব্দুল মজিদ।
    জেলার বিভিন্ন উপজেলা এবং পার্শ্ববর্তী মাগুরা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, যশোরসহ বিভিন্ন জেলা থেকে হাজার হাজার নেতাকর্মী সমাবেশে অংশ নেন।
    সিলেট : একই দাবিতে বিকালে মতবিনিময় সভা করে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল। জেলা স্বেচ্ছাসেবক দলের

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ