• গণমাধ্যম

    গাজীপুরে ঝুটের গুদামের আগুন নিয়ন্ত্রণে

      প্রতিনিধি ২১ মার্চ ২০২১ , ১:৫৪:০৭ প্রিন্ট সংস্করণ

    ডেস্ক : গাজীপুর সিটি করপোরেশন এলাকার সুলতান মার্কেট এলাকার একটি কারখানার গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের ৫ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নেভাতে গভীর রাত পর্যন্ত ডাম্পিং করেন দমকল কর্মীরা।

    এর আগে শনিবার (২০ মার্চ) রাত ৮টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

    Home/ দেশজুড়ে

    গাজীপুরে ঝুটের গুদামের আগুন নিয়ন্ত্রণে
    জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ০৪:০৬ এএম, ২১ মার্চ ২০২১
    গাজীপুরে ঝুটের গুদামের আগুন নিয়ন্ত্রণে
    গাজীপুর সিটি করপোরেশন এলাকার সুলতান মার্কেট এলাকার একটি কারখানার গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের ৫ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নেভাতে গভীর রাত পর্যন্ত ডাম্পিং করেন দমকল কর্মীরা।

    এর আগে শনিবার (২০ মার্চ) রাত ৮টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

    বিজ্ঞাপন

    মনি ফ্যাশন নামে ক্ষতিগ্রস্ত ওই কারখানার প্রশাসনিক কর্মকর্তা মো. হাসান মিয়া ও ফায়ার সার্ভিস কর্মীরা জানান, কারখানাটি প্রায় দুই বছর আগে বন্ধ হয়ে যায়। সম্প্রতি একটি চীনা প্রতিষ্ঠান সেটি পুনরায় চালুর উদ্যোগ নেয়। তুলা ও সুতা উৎপাদন করতে বিপুল পরিমাণ ঝুট গুদামজাত করে কর্তৃপক্ষ।

    সন্ধ্যা ৬টার দিকে কারখানার গুদামে আগুনের সূত্রপাত হয়। প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ঢাকা (সাভার) ইপিজেড, জয়দেবপুর ও ডিবিএল স্টেশনের মোট ৭টি ইউনিট পর্যায়ক্রমে ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ করে।

    ফায়ার সার্ভিস কর্মীদের প্রায় ৫ ঘণ্টার চেষ্টায় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এ দুর্ঘটনায় ঝুটসহ গুদামে থাকা অন্যান্য মালামাল পুড়ে যায়।

    গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, স্টিল স্ট্রাক্চারের ওই গুদামটির আয়তন বাড়ানোর জন্য গুদামের পাশেই ওয়েল্ডিংয়ের কাজ করছিলেন শ্রমিকরা। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওয়েল্ডিংয়ের সময় ছিটকে পড়া আগুনের ফুলকি বা উত্তাপ থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। তবে তদন্তের পর আসল কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ