• আন্তর্জাতিক

    ‘ভারত-পাকিস্তান সমস্যার সমাধান হতে পারে ক্রিকেট’

      প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২১ , ৩:২৫:২৮ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্কঃ

    সীমান্ত সমস্যার কারণে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বন্দ্ব দীর্ঘ দিনের। দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে গত ৮ বছর ধরে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ।সবশেষ ২০১৩ সালে ভারতে দুই টি-টোয়েন্টি আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল পাকিস্তান ক্রিকেট দল। দুই দেশের মধ্যকার সবশেষ টেস্ট সিরিজ হয়েছে ২০০৭ সালে।

    আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) টুর্নামেন্ট ছাড়া ভারত-পাকিস্তানের মধ্যকার মাঠের লড়াই দেখা যাচ্ছে না দীর্ঘদিন হলো। উভয় দেশের ক্রিকেটাররাই চান রাজনৈতিক বৈরিতা ভুলে মাঠের লড়াইয়ে অংশ নিতে।শুক্রবার পাকপ্যাশনকে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের তারকা অলরাউন্ডার ইমাদ ওয়াসিম বলেন, ক্রিকেটই পারে দুই দেশের বৈরী সম্পর্ককে ভালো অবস্থায় নিয়ে যেতে।

    তিনি বলেন, খেলোয়াড় হিসেবে সবাই সর্বোচ্চ পর্যায় ও সেরা দলগুলোর বিপক্ষে সবসময় লড়তে চাইবে। তাই এমন ম্যাচ আমাদের কাছে খুবই স্পেশাল। আমি মনে করি, দুটি বিশ্বমানের দল হওয়ায় ভারত ও পাকিস্তানের একে-অপরের সঙ্গে নিয়মিত খেলা উচিত।

    তিনি আরও বলেন, আমি এটাও জানি যে, রাজনৈতিক কারণেই সেটা সম্ভব হচ্ছে না। এখন আর দুই দল দ্বিপাক্ষিক সিরিজ খেলে না, এটা দুঃখজনক। কারণ ক্রিকেটের মাধ্যমে দুই দেশের মধ্যকার সমস্যা মিটতে পারে। আমি মনে করি, আমাদের দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়া উচিত। এটা শুধু ক্রিকেট খেলার জন্যই ভালো হবে না, উভয় দেশের জন্য এবং মানবতার জন্যও দারুণ হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ