• আমার দেশ

    বীরকান্দায় স্কুলের দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত

      প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০২২ , ৫:০২:৫৪ প্রিন্ট সংস্করণ

    শাহিনুর আক্তার-বেলাব উপজেলার প্রতিনিধি:

    আজ শনিবার বিকেল ২.৩০ ঘটিকায় বেলাব উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের বীরকান্দা গ্রামে, বীরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিজিবি সৈনিক মোঃ নয়ন হাসান এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন লন্ডন প্রবাসী মারুফ আলম আজহারুল ইসলাম মাস্টার, আক্তারুজ্জামান মেনু, সাংবাদিক রুমেল আফ্রাদ রুবেল, তারিকুল ইসলাম ও ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ হিরন মিয়া ও চলো গড়ি বেলাব এর এডমিন তানভীর হোসেন।

    নয়ন হাসান বলেন যে অত্র এলাকার ০৭, ০৮,০৯ নং ওয়ার্ডে কোনো উচ্চ বিদ্যালয় নেই। যার কারনে অত্র এলাকার শিক্ষার্থীদের অনেক কষ্ট করে পাশের কুলিয়ারচর উপজেলার বিভিন্ন স্কুল, ও বাজনাব, পাটুলী, বেলাব ইউনিয়নের বিভিন্ন স্কুলে যেতে হয়। যার কারনে কোমলমতি শিক্ষার্থীরা পড়াশোনা শেষ করার আগেই ঝরে পরে। যার কারনে এলাকাটিতে বাড়ছে বাল্যবিবাহ ও শিশুশ্রম।

    এলাকার সচেতন নাগরিক হিসেবে তারিকুল ইসলাম জানান এ এলাকায় কোনো উচ্চ বিদ্যালয় না থাকায় মেয়েদের অল্প বয়সেই বসতে হচ্ছে বিয়ের পিড়িতে আর ছেলেদের মেনে নিতে হচ্ছে শিশুশ্রম। যার কারনে এলাকায় কোনো শিক্ষিত তরুন প্রজন্ম গড়ে উঠছে না। এ অবস্থা থেকে পরিত্রান পেতে বীরকান্দায় উচ্চ বিদ্যালয় স্থাপন করা জরুরি বলে আমি মনে করি৷

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ