• সাহিত্যে

    সাহিত্যে সফলতার চুড়ায় পৌঁছাতে চায় স্মরণ।

      প্রতিনিধি ১১ আগস্ট ২০২২ , ১০:০৯:৩২ প্রিন্ট সংস্করণ

    পুরো নাম সাদিকুর ইসলাম স্মরণ।বাবার নাম মোঃ মাহফুজার রহমান, মায়ের নাম মোছাঃ নাছিমা বেগম।জন্ম জয়পুরহাট জেলার কালাই উপজেলার সম্ভ্রান্ত সরকার পরিবারে। বর্তমানে বগুড়া শহরের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজে দ্বাদশ শ্রেণীতে অধ্যায়নরত। বর্তমানে সে বিভিন্ন জনপ্রিয় পত্রিকায় লেখালেখির পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখালেখি করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে।লেখালেখি শুরু কিভাবে জানতে চাইলে স্মরণ বলে, “২০১৬ সাল থেকে শুরু করে ২০২২ এর মে মাস পর্যন্ত প্রায় ১৪০০এর অধিক গল্পের বই পড়ি।

    ব‌ইয়ের নেশায় আসক্ত হয়ে মূলত লেখালেখির শুরু।বয়স ভিত্তিক লেখালেখি প্রতিযোগিতায় পুরস্কার জিতেছি একাধিকবার। ২০১৮ সালে প্রথম আমার লেখা কবিতা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে অল্প সময়ের মধ্যে মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে লেখালেখি নিয়ে স্বপ্ন দেখা শুরু হয়।আমার লেখালেখিতে অনুপ্রেরণা যুগিয়েছিলেন বইপ্রেমী এবং সংগীত শিল্পী আমার বন্ধু অন্দ্রিকা ।লেখালেখির পাশাপাশি আমি যুক্ত আছি বিনামূল্যে বই পড়ানোর সংগঠন ব‌ই বৃক্ষের রিপ্রেজেন্টেটিভ হিসেবে। বিশ্ব সাহিত্য কেন্দ্রের পুরস্কার বিজয়ী বিভাগীয় সদস্য হিসেবে। ২০১৭ সাল থেকে শুরু করে জেলা উপজেলা এবং বিভাগীয় পর্যায়ে লেখালেখি নিয়ে অর্জন করেছি নানা পুরস্কার।”

    এছাড়া স্মরণ ২০১৬-১৭ সালে টানা দুইবার জেলা পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ছিলো। তরুণ এই লেখকের লেখা ‘শত মুজিব’ শিরোনামের একটি কবিতা সম্ভাব্য প্রকাশ হতে পারে ২০২৪ সালের মাধ্যমিক শ্রেণির পাঠ্যবইয়ে।
    সাহিত্য চর্চার পাশাপাশি স্মরণ অবদান রাখতে চায় শিক্ষা খাতেও।ভবিষ্যৎে বিসিএস এ অংশ নিয়ে শিক্ষা ক্যাডার হওয়ার ইচ্ছা তার।পড়াশোনা করতে চায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে। প্রতিভাবান এই তরুণের জন্য দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে রইলো অনেক শুভ কামনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ