• খুলনা বিভাগ

    বিশুদ্ধ পানির তীব্র সংকটে মোড়লগঞ্জের নরুল্লাপুর গ্রামের মানুষ

      প্রতিনিধি ৩০ জুন ২০২২ , ৩:১০:৪৩ প্রিন্ট সংস্করণ

    বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার নরুল্লাপুর গ্রামে দীর্ঘদিন ধরেই বিশুদ্ধ ও সুপ্রিয় পানির সংকটে দিন কাটাচ্ছেন কয়েকশো পরিবারের হাজার হাজার মানুষ, তাদের এ সংকট দেখে পাশে দাঁড়াবার কেউ নেই।এলাকাবাসীরা জানান তারা এ গ্রামে যুগ যুগ ধরে বসবাস করে আসছে, এবং বিশুদ্ধ ও সুপ্রিয় পানির অভাবে ভুগছেন। কিন্তু তাদের পাশে দাঁড়িয়ে এ সংকট মোকাবেলায় কেউ কোন ব্যবস্থা করবে এমন কাউকে তারা খুঁজে পায়নি।স্হানীয় জন প্রতিনিধি চেয়ারম্যান ও এলাকার মেম্বার গন ও সংকট নিরসনে কোন কার্যত পদক্ষেপ গ্রহণ করেনি,যদিও ভোটের সময় এমন অনেক আশ্বাস পেলেও বাস্তবে কিছুই তারা পায়নি।

    এলাকাবাসীরা আরো জানায় আমাদের গ্রামের পানি লবনাক্ত তাই আমরা রান্না বা ফুটিয়ে পুকুর বা খালবিলের পানি খেতে পারিনা, সারা বছরের ব্যবহার বা খাবার পানির জন্য আমাদের বৃষ্টির জন্য অপেক্ষা করতে হয় আর সেই পানি সংরক্ষণ করে সারা বছর খেতে হয় অনেকে দূর থেকে পানি ক্রয় করে এনে খেতে হয়। পানির এ সমস্যার জন্য গ্রামের লোকেরা সবসময় চিন্তিত থাকেন,কারন ছোট এবং বৃদ্ধ লোকদের ডাইরিয়া, আমাশয় এমন সব পানিবাহিত রোগ পানি থেকেই হয়, অনেকবার তারা এমন সমস্যার সম্মুখীন হয়েছেন।

    এলাকাবাসীদের দাবি তাদের জন্য এমন পদক্ষেপ নেয়া হোক যার ফলে তারা বিশুদ্ধ ও সুপ্রিয় পানির সংকট হতে স্হায়ীভাবে মুক্তি পেতে পারেন,এবং পানিবাহিত রোগ থেকে রক্ষা পেতে পারেন। তারা জানান তাদের চেয়ারম্যান: মো: শামসুল রহমান,ও ওয়ার্ড মেম্বার:আফসারুল মল্লিকের নিকট এই সমস্যা গুলো প্রায় তুলে ধরা হলেও তারা উপজেলার এ সংক্রান্ত দায়িত্বশীলদের জানায়নি,ও কোন পদক্ষেপ গ্রহণ ও করেনি,তাই সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দায়িত্বশীলদের নিকট এসংকট হতে স্হায়ীভাবে মুক্তি পেতে পারেন ও পানিবাহিত রোগ থেকে রক্ষা পেতে পারেন এমন উদ্যোগ গ্রহনের দাবি জানিয়েছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ