• সারাদেশ

    বিএনসিসির উদ্যোগে কবি নজরুল কলেজে মশক নিধন অভিযান

      প্রতিনিধি ১৮ জুলাই ২০২৩ , ৯:৫৯:৪৪ প্রিন্ট সংস্করণ

    কবি নজরুল কলেজ প্রতিবেদক:

    “নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” এই স্লোগানকে সামনে রেখে বিএনসিসি কবি নজরুল সরকারি কলেজ কন্টিনজেন্টের বার্ষিক কার্যক্রমের অংশ হিসেবে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম  ও মশক নিধন অভিযান পরিচালিত হয়। মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে কলেজ  ক্যাম্পাসের বিভিন্ন স্থানে এ অভিযান চালানো হয়।

    এ অভিযানের উদ্বোধন করেন কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম। এসময় উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ অধ্যাপক ড. খালেদা নাসরিন এবং শিক্ষক পরিষদের সম্পাদক মো: নাসির উদ্দিন সহ অন্যান্য শিক্ষকগণ। এছাড়া উপস্থিত ছিলেন কবি নজরুল সরকারি কলেজ কন্টিনজেন্টের বিএনসিসিও সেকেন্ড লেফটেন্যান্ট  আবু জাফর এবং প্লাটুন কমান্ডার মো: তাইমুর হোসেন।

    ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ঢাদসিক) ৪২ নং ওয়ার্ডের সহযোগিতায় এই মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হয়। এর সার্বিক সহযোগিতায় ছিলেন কবি নজরুল কলেজ বিএনসিসির ইনচার্জ ক্যাডেট সার্জেন্ট উম্মে জাহান এবং কলেজ কন্টিনজেন্টের ক্যাডেট বৃন্দ।

    পরিষ্কার পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচি সম্পর্কে কবি নজরুল কলেজ বিএনসিসির ইনচার্জ ক্যাডেট সার্জেন্ট উম্মে জাহান বলেন, পুরো ক্যাম্পাস জুড়ে ময়লা আবর্জন আর ভাগাড় ছিল। বিএনসিসির উদ্যোগে ও সিটি কর্পোরেশনের সহযোগিতায় আমরা ক্যাম্পাসের বিভিন্ন স্থানের ময়লা আবর্জনা পরিষ্কার এবং ড্রেন গুলোতে ফগার মেশিনের মাধ্যমে মশক নিধনকারী ওষুধ স্প্রে করা হয়েছে। এছাড়াও এডিস  মশার বিস্তার ও ডেঙ্গু  প্রতিরোধে সবাইকে সচেতন করা হয়৷ ডেঙ্গু প্রতিরোধে ভবিষ্যতেও বিএনসিসির এধরনের অভিযান কর্মসূচি চালু থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ