• জাতীয়

    বরিশাল ৪ আসনে নৌকার প্রার্থী শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল,বৈধতা পয়েছে পংকজ নাথ

      প্রতিনিধি ৪ ডিসেম্বর ২০২৩ , ৯:২৪:০৪ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    দ্বৈত নাগরিকত্বের কারণে বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী শাম্মী আহমেদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে একই আসনে ভোটের লড়াইয়ের অনুমতি পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করা বর্তমান সংসদ সদস্য পঙ্কজ নাথ। রোববার জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাই-বাছাইয়ে আলোচিত এ দুই প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিকভাবে স্থগিত করেছিলেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহীদুল ইসলাম। সোমবার শুনানি শেষে তাদের ব্যাপারে সিদ্ধান্ত দেওয়ার কথা ছিল।

    দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাইয়ের পর রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম ঘোষণা করেন, বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে দুটি মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। শাম্মী আহম্মেদ, দ্বৈত নাগরিকত্ব থাকায় সংবিধানের ৬৬ অনুচ্ছেদের বিধান অনুযায়ী তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে। এছাড়া বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মো. আসাদুজ্জামান। তার দল মনোনয়ন বাতিল করায় তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।

    মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শাম্মী আহম্মেদের ভাই শাহাব উদ্দিন আহমেদ বলেন, রিটার্নিং কর্মকর্তার আদেশের বিরুদ্ধে আমরা নির্বাচন কমিশনে আপিল করব। আশা করি, আমরা মনোনয়ন ফিরে পাব। বরিশাল-৪ আসনে সংসদ সদস্য পঙ্কজ নাথ ও আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহম্মেদের দ্বন্দ্ব বহুল আলোচিত। দুজনই এই আসনে নৌকার মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দল সেখানে প্রার্থী হিসেবে শাম্মীকে বেছে নেয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ