• জাতীয়

    জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

      প্রতিনিধি ৬ অক্টোবর ২০২৩ , ৬:২৬:৫২ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব-নওগাঁ:

    “জন্ম ও মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি” এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ উপলক্ষে পত্নীতলা উপজেলা প্রশাসনের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
    শুক্রবার (৬ অক্টোবর) সকালে বর্ণাঢ্য র‍্যালি উপজেলার প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করেন পত্নীতলা উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ পালিত হয়।

    উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃরোমানা আফরোজ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল গাফফার।
    বিশেষ অতিথি ছিলেন, পত্নীতলা পৌর মেয়র মো: রেজাউল করিম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কালাম আজাদ,পত্নীতলা থানা অফিসার ইনচার্জ (ওসি)পলাশ চন্দ্র দেব।

    অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, জম্ম নিবন্ধন ও মৃত্যু নিবন্ধন একটি নাগরিকের মৌলিক অধিকার। বর্তমানে সরকারি সুযোগ সুবিধা নিতে হলে প্রথমে প্রয়োজন জম্ম নিবন্ধন। তাই একটি শিশু জম্ম নেওয়ার পর ৪৫ দিনের মধ্যে জম্ম নিবন্ধন করে দিলে বিনা খরচে করা যায়। প্রতিটি শিশুকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা আমাদের সবার দায়িত্ব। শিশু জন্মের সঙ্গে সঙ্গে যাতে সে নাগরিকত্ব পায় সে জন্য সরকার জন্ম নিবন্ধন ব্যবস্থাকে আরো শক্তিশালী করেছে। পাশাপাশি মৃত্যু নিবন্ধনকেও বাধ্যতামূলক করেছে সরকার। এ সময় স্থানীয় জনপ্রতিনিধিরাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ