• Uncategorized

    পুকুরের মাছ লুটে বাঁধা; বৃদ্ধকে পিটিয়ে গুরুতর আহত

      প্রতিনিধি ১২ আগস্ট ২০২৩ , ১২:৪৭:৩৬ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম আল আমিন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

    লক্ষ্মীপুরে রাতের আধাঁরে পুকুরের মাছ লুটের ঘটনায় বাঁধা দেওয়াকে কেন্দ্র করে তাজুল ইসলাম (৬০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে গুরুত্বর আহত করার অভিযোগ উঠেছে ফোরকার নামে এক যুবক ও তার অনুসারীদের বিরুদ্ধে।

    ঘটনাটি ঘটেছে সদর উপজেলার টুমচর ইউনিয়নের টুমচর গ্রামের নুর বক্স ডাক্তার বাড়ি এলাকায়।অভিযুক্ত ফোরকান একই গ্রামের মৃত সফিক আমিনের ছেলে। অপর অভিযুক্তরা হলেন ফোরকানের দুই ভাই মো. শরীফ, ইউসুফ ও স্থানীয় সোহেল চৌকিদার।

    এঘটনায় আহত তাজুল লক্ষ্মীপুর সদর থানায় অভিযুক্তদের বিরুদ্ধে এজহার দায়ের করেছে। আজ শুক্রবার (১১ আগস্ট) বিকেলে লক্ষ্মীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোসলেহ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

    ভুক্তভোগী তাজুল ইসলাম টুমচর গ্রামের নুর বক্স ডাক্তার বাড়ির মৃত নুর মোহাম্মদের ছেলে এবং একজন কাঠ ব্যবসায়ী।

    ভুক্তভোগী ও লিখিত বিবরণী সূত্রে জানা যায়, টুমচর গ্রামে ভুক্তভোগী তাজুল ইসলাম এর পুকুর ও অভিযুক্ত ফোরকানদের পুকুর পাশাপাশি। এতে প্রায়ই রাতেই ফোরকান পাশের তাজুল ইসলামের পুকুরে জাল দিয়ে মাছ চুরি করতো। এমনকি পাশাপাশি পুকুর হওয়ায় মাটির নিচ দিয়ে সুরঙ্গ করে পাইপ লাগিয়ে সকলের অগোছরে তাজুল ইসলামের পুকুরের মাছ চুরি করে নিজের পুকুরে নিয়ে যায়। সম্প্রতি বিষয়টি টের পেয়ে তাজুল ইসলাম পুকুরের সুরঙ্গ বন্ধ করে দেয় এবং মাছ লুটের বিষয়টি স্থানীয় গন্যমান্যদের জানায়।

    এতে ক্ষিপ্ত হয়ে উঠে ফোরকান। গত ৭ আগস্ট দুপুরে টুমচর গ্রামের দুলালের দোকানে পূর্ব পরিকল্পিত ভাবে ফোরকান তার লোকজন নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে বৃদ্ধ তাজুল ইসলামকে রক্তাক্ত জখম করে। এসময় হামলাকারীরা বৃদ্ধার মোবাইল ফোনসহ নগদ টাকা নিয়ে যায়। এক পর্যায়ে তাজুল ইসলাম চিৎকার দিলে স্থানীয়রা ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে। এনিয়ে বেশি বাড়াবাড়ি করলে স্ব-পরিবারে হত্যার হুমকি দেয় ফোরকান। এমনকি একদিন বাড়িত অরুদ্ধ করে রাখায় চিকিৎসাও নিতে আসতে পারেননি ওই বৃদ্ধ। পরে স্থানীয়দের সহযোগিতায় গত ৮ আগস্ট সদর হাসপাতালে চিকিৎসা নেন তিনি। এঘটনায় স্বপরিবারে নিরাপত্তাহীনতায় ভূগছেন বৃদ্ধ তাজুল ইসলাম।

    আহত বৃদ্ধের ছেলে মো. রাসেল বলেন, আমি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র। অভিযুক্ত ফোরকান আমাদের পুকুরের মাছ লুট করায় বিষয়টি স্থানীয়দের কাছে অভিযোগ করায় আমার বৃদ্ধ বাবাকে পিটিয়ে আহত করেছে। এতে পুকুরের মাছসহ প্রায় ১লক্ষ ৩৫ হাজার টাকার ক্ষতিসাধন হয়েছে। এঘটনায় সুষ্ঠ বিচার দাবী করেন তিনি।

    মাছ লুট ও হামলার বিষয়ে জানতে অভিযুক্ত ফোরকানের মুঠোফোনে একাধিক বার কল দিলেও অন্য ব্যক্তি রিসিভ করে বলেন, নাম্বারটি ফোরকানের না। অন্য নাম্বারে কথা বলার চেষ্টা করলে জানান,ফোরকান নেই, কথা বলতে ইচ্ছুক না।

    এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, এ ঘটনায় তাজুল ইসলাম বাদী হয়ে থানায় একটি এজহার দিয়েছেন। ঘটনাটি তদন্তের জন্য একজন এসআই ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তদন্তের পর মামলা আঁকারে নেওয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ