• শিক্ষা

    পাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

      প্রতিনিধি ১৪ ডিসেম্বর ২০২২ , ৬:৫৫:১২ প্রিন্ট সংস্করণ

    নাজমুল ইসলাম-পাবিপ্রবি:

    পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বর প্রাঙ্গনে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ অর্পন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে সকাল ১০ টায় প্রশাসনিক ভবনের সামনে কালোব্যাজ ধারণ করে বিশ্ববিদ্যালয় পরিবার। এরপর উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের নেতৃত্বে প্রশাসনিক ভবন থেকে শোকর‌্যালি বের করা হয়।

    এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাবিবুল্লাহ, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. খায়রুল আলম, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টর মো. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. সমীরণ কুমার সাহা সহ বিভিন্ন বিভাগের শিক্ষক,কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

    শ্রদ্ধার্ঘ অর্পন শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্মের সঞ্চালনায় উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। বক্তব্য শেষে শহীদ বুদ্ধিজীবীদের রুহের মাগফেরাত কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমামের পরিচালনায় মোনাজাত করেন। এরপর বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়ার আয়োজন করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ