• Uncategorized

    জাতীয় বিশ্ববিদ্যালয় সনদপত্র ও নবীন বরন অনুষ্ঠিত

      প্রতিনিধি ৯ জুন ২০২২ , ৫:২৮:৩১ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিনিধি

    এনইউ অন-ক্যাম্পাস পোস্ট গ্র্যাজুয়েট ইন লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স ৫ম ব্যাচের শিক্ষার্থীদের সনদপত্র প্রদান এবং ৬ষ্ট ব্যাচের নবীন বরন অনুষ্ঠিত হয়।

    আজ ৯ জুন, ২০২২(বৃহস্পতিবার) জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক সিনেট হলে এ আয়োজন করা হয়।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। বিশেষ অতিথি উপ-উপাচার্য স্থপতি ড. নিজামুদ্দিন আহম্মেদ। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ত্ব করেন-প্রফেসর ড. মো. নাসিরউদ্দিন, কোর্স কো-অর্ডিনেটর লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়ন্স। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের ডিন,বিভাগীয় প্রধানগন।

    অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু সহ দেশের সকল শহীদ এবং সম্প্রতি সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে একমিনিট নিরবতা পালন করা হয়।

    জাতীয় বিশ্ববিদ্যালয় ১৯৯২ সালে বিকেন্দ্রীভূত ও আইটি নির্ভর পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা লাভ করে কার্যক্রম চালিয়ে আসছে। ২০১৬ সালে লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়ন্স কোর্স চালু করে ৫টি ব্যাচের শিক্ষা কার্যক্রম সম্পুর্ন হয়ে ৬ষ্ট ব্যাচের শিক্ষা কার্যক্রম চলমান।

    প্রধান অতিথি তার বক্তব্যে লাইব্রেরির গুরুত্ব ও জ্ঞানচর্চায় লাইব্রেরির ভুমিকা তুলে ধরেন। তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় অন-ক্যাম্পাস কার্যক্রম এ ১২ টি বিষয় পাঠদানের নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান।

    সভাপতি মহোদয় তার সমাপনী বক্তব্যে বলেন, বর্তমান চাকুরির বাজারে লাইব্রেরিয়ান একটি চাহিদা সম্পুর্ন যুগ উপযোগী পেশা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ