• Uncategorized

    প্রতিটি মানুষকে তিনটি করে গাছ লাগানোর আহবান

      প্রতিনিধি ১৭ জুন ২০২৩ , ৩:০০:১৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ মাহাবুব আলম

    প্রতিটি মানুষকে তিনটি করে গাছ লাগানোর আহবান জানিয়েছেন””বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন

    নওগাঁর পত্নীতলা পাইকবান্দা রেঞ্জ কার্যালয় চতুর, পত্নীতলা, নারসামাজিক বন বিভাগের আয়োজনে, শনিবার ১৭ জুন ইং সকাল ১০ টায় রাজশাহী এর আওতাধীন পাইকবান্দা রেঞ্জ সদরে “সামাজিক বনায়নের মাধ্যমে রাজশাহী বরেন্দ্র অঞ্চলের পরিবেশ সুরক্ষা” শীর্ষক প্রকল্পের আওতায় রেস্ট হাউজ কাম অফিস ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন ও রাজস্ব ব্যয় খাতে নবনির্মিত পাইকবান্দা বিট অফিস ভবন এর শুভ উদ্বোধন ও উদ্ভোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

    তিনি উদ্ভোধনের আগে পত্নীতলা উপজেলার কেন্দ্রীয় জামে মসজিদের হাফেজ পবিত্র কোরআন থেকে দোয়ার মধ্যে দিয়ে হাজার মানুষের উপস্থিতিতে বন বিভাগের এই অঞ্চলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিট অফিসের শুভ উদ্ভোধন করেছেন।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শহিদুজ্জামান সরকার এমপি,নওগাঁ -২ পত্নীতলা ধামইরহাট,আরও উপস্থিত ছিলেন ছলিম উদ্দিন তরফদার এমপি, নওগাঁ -৩ মহাদেবপুর বদলগাছি, অন্যান্যদের মধ্যে আমীর হোসাইন চৌধুরি,প্রধান বন সংরক্ষক, বন অধিদপ্তর,ঢাকা,মোহাম্মদ আমিনুল ইসলাম, বন সংরক্ষক,সামাজিক বন অঞ্চল বগুড়া, আহসানুজ্জামান,পিপি এম,অতিরিক্ত পুলিশ সুপার নওগাঁ, অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন, মিল্টন চন্দ্র রায়,অতিরিক্ত জেলা প্রশাসক নওগাঁ।

    প্রধান অতিথির বক্তব্যে বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন আরও বলেন, কৃষকের মুখে হাসি ফুটলে পুরো দেশ হাসবে,কৃষক বাচলে বাচবে দেশ শেখ হাসিনার বাংলাদেশ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের প্রকৃতি, পরিবেশ সংরক্ষণ ও সবুজ বাংলাদেশ গড়ার লক্ষ্যে বৃক্ষরোপণ অভিযান শুরু করেছিলেন। বঙ্গবন্ধুর সবুজ বাংলা গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। এ লক্ষ্যে সরকার ব্যাপকভাবে গাছের চারা রোপণ করছে, প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রতিটি মানুষকে তিনটি করে গাছ লাগাতে বলেছেন, বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে দেশের মানুষ মনযোগ দিয়ে গাছ লাগানো শুরু করেছিলেন, স্বাধীন দেশে গাছ লাগানো ও বন সংরক্ষণের মতো জরুরি বিষয়গুলো তিনি সবার আগেই উপলব্ধি করতেছেন,পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সকলকে বঙ্গবন্ধুর দেখানো নীতি, আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ