• Uncategorized

    শহরের চিহ্নিত ছিনতাইকারী আবু ছালেহ’র হাতে বিভিন্ন জন ছিনতাইয়ের শিকারঃ পুলিশি অভিযান নেই  

      প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০২১ , ৩:৩৮:৪৮ প্রিন্ট সংস্করণ

    শহরের চিহ্নিত ছিনতাইকারী আবু ছালেহ’র হাতে বিভিন্ন জন ছিনতাইয়ের শিকারঃ পুলিশি অভিযান নেই

    কক্সবাজার পৌরসভার বাদশা ঘোনা এলাকার একাধিক মামলার পলাতক আসামি চিহ্নিত কুখ্যাত ছিনতাইকারী মাদকাসক্ত আবু ছালেহ’র হাতে শহরের বিভিন্ন জন ছিনতাইয়ের শিকার হচ্ছে। ভুক্তভোগীরা এজাহার ও  অভিযোগ দায়েরের পরেও গ্রেফতারে পুলিশি কোন অভিযান নেই। ফলে অভিযোগ করার জের ধরে চিহ্নিত মাদকাসক্ত ছিনতাইকারী আবু ছালেহর অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। এই আবু ছালেহ’র ছিনতাইয়ের শিকার হয়ে অনেকে তার বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় অভিযোগ করেও প্রতিকার পাচ্ছেনা বলে জানিয়েছেন অনেক ভুক্তভোগী।

    সূত্রে প্রকাশ কক্সবাজার পৌরসভার বাদশা ঘোনা এলাকার মোক্তার হোসেন প্রকাশ মোক্তার মাঝির  ছেলে ছিনতাইকারী মাদকাসক্ত আবু ছালেহ। তার রয়েছে একটি অস্ত্রধারী ছিনতাইকারী দল। এই ছিনতাইকারী দলের নেতৃত্ব দানকারী  কুখ্যাত ছিনতাইকারী মাদকাসক্ত আবু ছালেহ কক্সবাজার পৌরসভার পাহাড়ি এলাকা বাদশা ঘোনা, ফাতের ঘোনা, হালিমা পাড়া, সাত্তারের ঘোনা, মৌলভী পাড়া, দক্ষিণ পাহাড় তলী এলাকাসহ শহরের বিভিন্ন পয়েন্টে স্থানীয় ও দেশের বিভিন্ন অঞ্চল থেকে পর্যটন নগরী কক্সবাজারে বেড়াতে আসা পর্টনকদের সর্বস্ব ছিনতাই করে লুটে নেয়।

    এই চক্রটি রাতের বেলায় শহরের বিভিন্ন পয়েন্টে সাধারণ মানুষের সর্বস্ব ছিনতাই করার পর বাদশা ঘোনা  এলাকার বিভিন্ন পরিত্যক্ত ভবন এবং খেটে খাওয়া মানুষের ঘরে জোর পূর্বক অবস্থান করে বিভিন্ন ধরনের মাদক সেবন করে বলে জানিয়েছেন স্থানীয় ভুক্তভোগী ও সচেতন মহল।

    কক্সবাজার পৌরসভার ৯নং ওয়ার্ডের মৌলভী পাড়া এলাকায় বসবাসরত সৈকত পাড়াস্থ একটি কুলিং কর্ণারের মালিক এবাদুল্লাহর কাছ থেকে গত ৯ জানুয়ারী রাত আনুমানিক ১০টার সময় বাড়িতে আসার দক্ষিণ পাহাড় তলী এলাকার মৌলভী পাড়ার তিন রাস্তার মাথায় নির্জন একাশি বাগানের পাশে অবস্থান নিয়ে ছিনতাইকারী দলের প্রধান আবু ছালহ ও অজ্ঞাত নামা ২/৩ জন অস্ত্রধারী অতর্কিত গতিরোধ করে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়।

    ছিনতাইয়ের শিকার ক্ষুদ্র ব্যবসায়ী এবাদুল্লাহ ছিনতাইকারী দলের প্রধান আবু ছালেহ কে প্রধান আসামী করে ২/৩ জনকে অজ্ঞাত নামা আসামী করে কক্সবাজার সদর মডেল থানায় একখানা এজাহার দায়ের করেন। কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ উক্ত এজাহারে বর্ণিত ঘটনার তদন্ত করার দায়িত্ব প্রদান করেন এসআই মোশাররফকে ।

    চিহ্নিত ছিনতাইকারী মাদকাসক্ত আবু ছালেহর বিরুদ্ধে ছিনতাইয়ের শিকার এবাদুল্লাহ এজাহার দায়ের করার কথা শুনে অভিযুক্ত আবু ছালেহ তার লালিত অস্ত্রধারী সন্ত্রাসী দল নিয়ে এবাদুল্লাহ বাড়িতে গিয়ে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে আসে বলে জানিয়েছেন এবাদুল্লাহর স্ত্রী। এর আগেও ছিনতাইকারী মাদকাসক্ত আবু ছালেহর হাতে ছিনতাইয়ের শিকার হয়েছে একই এলাকার বাসিন্দা আবুল কাশেম। আবুল কাশেমও ছিনতাইকারী দলের প্রধান মাদকাসক্ত আবু ছালেহকে প্রধান অভিযুক্ত করে চার জনের বিরুদ্ধে সদর মডেল থানায় গত ২২ ডিসেম্বর ২০২০ ইংরেজি তারিখে একখানা অভিযোগ দায়ের করে। অভিযোগ দায়ের করার জের ধরে আবুল কাশেমের ঘরে দলবল নিয়ে গিয়ে প্রাণ নাশের হুমকি প্রদান করে বলে জানিয়েছেন ভুক্তভোগী আবুল কাশেম।

    শহরের মৌলভী পাড়ার বাসিন্দা মাস্টার নুরুল হক মাদকাসক্ত ছিনতাইকারী আবু ছালেহর বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ডের প্রতিবাদ করায় আবু ছালেহ তার সন্ত্রাসী বাহিনী নিয়ে মাস্টার নুরুল হকের বাড়িতে চড়াও হয়ে মাস্টার নুরুল হকের ঘর ভাঙচুর করে এবং তার স্কুল পড়ুয়া মেয়েকে মারধর করার করে বলে জানিয়েছেন। পরে মাস্টার নুরুল হক মামলা দায়ের করার উদ্যোগ নিচ্ছে শুনে মাদকাসক্ত আবু ছালেহ মাস্টার নুরুল হকের হাতে পায়ে ধরে ক্ষমা চেয়ে এমন ঘটনার পুনরাবৃত্তি করবেনা মর্মে মৌখিক অঙ্গীকার করায় মাস্টার নুরুল হক ক্ষমা করে দেয় বলে জানিয়েছেন।

    মাদকাসক্ত ছিনতাইকারী আবু ছালেহ মাস্টার নুরুল হককে প্রতিশ্রুতি প্রদান করলেও এলাকার জনসাধারণের কাছ থেকে রাতের আঁধারে অস্ত্র ঠেকিয়ে ছিনতাই করা বন্ধ করেনি। প্রতি মূহুর্তে এই ছিনতাইকারী চক্রের হাতে এলাকায় বসবাসরত ব্যবসায়ী, দিনমজুর, টমটম ও রিকশা চালক থেকে শুরু করে বেড়াতে আসা অনেক মেহমানদের কাছ থেকে মোবাইল টাকা সহ মূল্যবান সবকিছু ছিনিয়ে নেয়।  নাম প্রকাশ না করার শর্তে এলাকার অনেক ভুক্তভোগীরা জানিয়েছেন।

    বিভিন্ন সময়ে এই ছিনতাইকারী চক্রের হাতে ছিনতাইয়ের শিকার হয়ে সদর মডেল থানায় এজাহার ও অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এসআই রাসেল, এসআই মোশাররফের কাছে মাদকাসক্ত ছিনতাইকারী আবু ছালেহর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা জানতে চাইলে, এসআই মোশাররফ আমাদের প্রতিনিধিকে জানিয়েছেন।

    আবু ছালেহর বিরুদ্ধে ছিনতাই ও মাদক সেবনের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তবে অভিযুক্ত আবু ছালেহ কে গ্রেফতার করতে একাধিক বার অভিযান চালিয়েও গ্রেফতার করা সম্ভব হয়নি বর্তমানে আবু ছালেহ এলাকাতে নাই।  তার অবস্থান নিশ্চিত করে অতিসত্বর গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন।

    এসআই রাসেল জানিয়েছেন, বর্তমানে অভিযুক্ত আবু ছালেহ পুলিশি গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে গেছে। সদর মডেল থানা পুলিশ অভিযুক্ত আবু ছালেহকে গ্রেফতার করার জন্য পুলিশি প্রচেষ্টা অব্যাহত আছে। কোন অপরাধী পুলিশের হাত থেকে বাঁচতে পারেনি আবু ছালেহও পুলিশি গ্রেফতার থেকে বাঁচতে পারবে না বলে জানিয়েছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ