• আইন ও আদালত

    পলাশবাড়ীতে অবৈধভাবে উত্তোলনকৃত বালু জব্দ করেছে মোবাইল কোর্ট

      প্রতিনিধি ১৯ মার্চ ২০২৪ , ৯:৫৮:২০ প্রিন্ট সংস্করণ

    সাগর আহম্মেদ-গাইবান্ধা প্রতিনিধি:

    গাইবান্ধার পলাশবাড়ীতে মচ্ছ নদী থেকে অবৈধভাবে উত্তোলনকৃত বিপুল পরিমাণ বালু জব্দ করেছেন মোবাইল কোর্ট। মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের ফলিয়া গ্রামে (নকিয়ার মায়ের ঘাট নামক ) এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্টের নেতৃত্ব দেন, পলাশবাড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাহমাদুল হাসান।

    এসময় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রঞ্জিত কুমার সরকারসহ পুলিশের একটি টীম সঙ্গে ছিলেন। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমাদুল হাসান জানান, একটি মহল উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের দূর্গম নকিয়ার মায়ের ঘাটে মচ্ছ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন-বিক্রি করে আসছিল। খবর পেয়ে আজ বিকেলে সেখানে মোবাইল কোর্ট করা হয়।

    এসময় অবৈধভাবে উত্তোলনকৃত বালি মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে জব্দ করা হয়। জব্দকৃত বালি পরবর্তীতে বিধি মোতাবেক বিক্রি করে সরকারি কোষাগারে অর্থ জমা দেয়ার নিমিত্ত আদেশের অনুলিপি উপজেলা নির্বাহী অফিসার, পলাশবাড়ী নিকট প্রেরণ করা হয়েছে। জব্দকৃত বালি বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের পূর্ব পর্যন্ত ১ নং কিশোরগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ