• আন্তর্জাতিক

    পটুয়াখালীর কৃতি সন্তান, দক্ষিণ সুদান প্রবাসী সিআইপি ভূষিত কামরুল হাসান’কে সংবর্ধনা

      প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০২৪ , ২:১৯:১৬ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী জেলার কৃতি সন্তান, দক্ষিণ সুদান প্রবাসী ও বিশিষ্ট ব্যবসায়ী প্রকৌশলী মো, কামরুল হাসান সাগর দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকারের ২০২৩ ইং সালের বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) মর্যাদায় ভূষিত হওয়ায় পটুয়াখালী জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গত (১৬ জানুয়ারী) মঙ্গলবার রাত ৮ টার সময় পটুয়াখালী জেলা প্রেসক্লাবের হলরুমে সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ সুদান প্রবাসী বাংলাদেশ সরকারের সিআইপি ভূষিত প্রকৌশলী কামরুল হাসান সাগর।

    এসময় আরে বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার জলিলুর রহমান, বাংলাভিশনের জেলা প্রতিনিধি কেএম শাহাদাত হোসেন, এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, দৈনিক পটুয়াখালী বার্তার নির্বাহী সম্পাদক মাকসুদুর রহমান, এসএ টেলিভিশন ও বাংলানিউজের জেলা প্রতিনিধি জহিরুল ইসলাম, দেশবার্তার জেলা প্রতিনিধি ফরিদ উদ্দিন, লাখোকন্ঠের জেলা প্রতিনিধি মেহেদী হাসান এবং আজিজ আহমেদ কলেজের প্রভাষক ফরিদ উদ্দিন মোল্লা প্রমুখ। গত ২০ ডিসেম্বর এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার ২০২৩ সালের জন্য ‘দেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী অনিবাসী বাংলাদেশিদের সিআইপি-এনআরবি’ ক্যাটা গরিতে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে স্বীকৃতি দেয়া হয় তাকে।

    গত শনিবার বিশ্ব প্রবাসী দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ তাকে এ সম্মাননা প্রদান করেন। খোজ নিয়ে জানা যায়, কামরুল হাসান সাগর দক্ষিণ সুদানে আইপিটেক ইন্টারনেট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক। তিনি তথ্যপ্রযুক্তি, আবাসন, নির্মাণসামগ্রী ও হোটেল ব্যবসা পরিচালনা করছেন। তার প্রতিষ্ঠানে মোট ১৫০ কর্মীর মধ্যে ৩০ জন বাংলাদেশি রয়েছে। এছাড়াও কামরুল হাসান সাগর বলেন, ‘গত কয়েক বছর ধরে হুন্ডির মাধ্যমে দেশে প্রচুর পরিমাণে রেমিট্যান্স আসে, এতে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়। বৈধ চ্যানেলে রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে সরকার এরই মধ্যে প্রণোদনা চালু করেছে। এ প্রণোদনা চালু করার ফলে আমরা দেখতে পারছি, বৈধ চ্যানেলে রেমিট্যান্সের পরিমাণ অনেক বৃদ্ধি পেয়েছে।

    এই র‍্য্যমিট্যান্স যোদ্ধার কামরুল হাসান সাগরের বাড়ি পটুয়াখালীর দুমকি উপজেলার উত্তর মুরাদিয়া গ্রামে। তার পিতা একজন প্রকৌশলী আবুল কালাম আজাদ বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের একজন সুদক্ষ প্রকৌশলী হিসেবে কর্মজীবন সম্পন্ন করেন বলে জানা যায়। পটুয়াখালী জেলা প্রেসক্লাবের অনুষ্ঠানে বৈধ চ্যানেলে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি ও বৈদেশিক মুদ্রা রিজার্ভ বাড়িয়ে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় ভূমিকা রাখায় তাকে ধন্যবাদ জানাই। এবং এই অর্জনে তাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান জেলা প্রেসক্লাবের উপস্থিত গণমাধ্যম কর্মীরা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ