• Uncategorized

    মতলব উত্তরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনকল্পে আওয়ামী লীগের প্রস্তুতি সভা

      প্রতিনিধি ৮ জানুয়ারি ২০২১ , ৩:২৮:৫৭ প্রিন্ট সংস্করণ

    মতলব উত্তরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনকল্পে আওয়ামী লীগের প্রস্তুতি সভা মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আগামী ১০ জানুয়ারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হবে। এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় উপজেলার সুজাতপুরস্থ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন কাযার্লয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদে চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

    এসময় বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হওয়ার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের এই দিনে তিনি পাকিস্তানের বন্দিত্ব থেকে মুক্তি পেয়ে যুদ্ধবিধ্বস্ত স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন। বঙ্গবন্ধুর প্রত্যাবর্তনের মধ্য দিয়ে স্বাধীনতাযুদ্ধে বিজয় পূর্ণতা পায়। ১০ জানুয়ারি তিনি ঢাকায় পৌঁছানোর পর আনন্দে উদ্বেল লাখ লাখ মানুষ বিমানবন্দর থেকে রেসকোর্স ময়দান (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) পর্যন্ত তাঁকে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানায়। বিকেল পাঁচটায় রেসকোর্স ময়দানে প্রায় ১০ লাখ লোকের উপস্থিতিতে তিনি ভাষণ দেন।

    তিনি আরও বলেন, সেই দিনটিকে স্মরণ করে রাখতে পরবতর্ীতে আওয়ামীলীগ পালন করতে থাকে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। তারই ধারাবাহিকতায় আমরা মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছি। আগামী ১০ জানুয়ারী আলোচনা সভা, মিলাদ ও বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হবে। উক্ত অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার আহ্বান জানান তিনি।

    সুজাতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাইনুদ্দিন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জামাল হোসেনের সঞ্চালনায় প্রস্তুতি সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান। আরো উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মিরাজ খালিদ, সুজাতপুর বাজার বণিক সমিতির সভাপতি বিল্লাল হোসেন, সাধারণ সম্পাদক আনিছুর রহমান, ফতেপুর পূর্ব ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন, যুবলীগ নেতা জসিম উদ্দিন শ্যামল, উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ সাইফুল সরকার, দূগার্পুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ নেতা আবুল হাশেম রিপন, ছাত্রলীগ নেতা জামান খান, সাবেক ইউপি সদস্য আলমগীর হোসেন, মোহাম্মদ হোসেন’সহ দলীয় নেতৃবৃন্দ।

    ছবির ক্যাপশনঃ

    মতলব উত্তরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনকল্পে আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস’সহ অন্যান্য নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ