• আইন ও আদালত

    নীলফামারীতে পরিবেশ অধিদপ্তরের শব্দদূষণ বিরোধী অভিযানে হাইড্রোলিক হর্ণ জব্দ

      প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০:০৫:৪৯ প্রিন্ট সংস্করণ

    নীলফামারী প্রতিনিধি:

    ২২ই ফেব্রুয়ারি ২০২৪ বৃহস্পতিবার পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয় কর্তৃক ‘শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্প’ এর আওতায় নীলফামারী জেলার সদর উপজেলার কালিতলা নামক স্থানে নিষিদ্ধ ঘোষিত হাইড্রোলিক হর্ণ ব্যবহারকারী যানবাহনের বিরুদ্ধে শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০০৬ অনুযায়ী ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নীলফামারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়ীদ মুহাম্মদ। অভিযানে প্রসিকিউটর হিসাবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর,

    নীলফামারী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমল কুমার বর্মন। এসময় উক্ত অভিযানে নিষিদ্ধ ঘোষিত হাইড্রোলিক হর্ণ ব্যবহার করায় ০২টি বাস ও ০২টি ট্রাকসহ মোট ০৪টি যানবাহনের বিরুদ্ধে ৩,৫০০/- (তিন হাজার পাঁচশত) টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করাসহ ০৫টি নিষিদ্ধ ঘোষিত হাইড্রোলিক হর্ণ জব্দ করে ধ্বংস করা হয়। এছাড়া নিষিদ্ধ ঘোষিত হাইড্রোলিক হর্ণ ব্যবহার না করার জন্য বিভিন্ন যানবাহনের চালকগণকে সতর্ক করাসহ লিফলেট বিতরণ ও স্টিকার লাগানো হয়।

    পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমল কুমার বর্মন বলেন নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার অপরাধে বিভিন্ন যানবাহনে শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০০৬ অনুযায়ী অভিযান পরিচালনা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরনের অভিযান চলমান থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ