• খুলনা বিভাগ

    নিখোঁজের ৫ দিন পর এসএসসি পরীক্ষার্থীর ঝলসানো মরদেহ উদ্ধার

      প্রতিনিধি ১১ মে ২০২৩ , ৯:৩৫:২৩ প্রিন্ট সংস্করণ

    মো:মাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    নড়াইলে নিখোঁজের ৫ দিন পর সিরাজ শেখ(১৭) নামের এক এসএসসি পরীক্ষার্থীর ঝলসানো ও অর্ধগলিত মরদেহ আম বাগান থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার(১০ মে) দুপুরে লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়নের দক্ষিণ লংকারচর গ্রামের শওকত হোসেন মিরুর আম বাগান থেকে পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়। নিহত এসএসসি পরীক্ষার্থী সিরাজ শেখ ওই ইউনিয়নের চর দৌলতপুর গ্রামের কৃষক শেখ ইকরাম আলীর ছোট ছেলে। সে চর দৌলতপুর সরস্বতী একাডেমী বিদ্যালয় থেকে মানবিক বিভাগ নিয়ে এবারের এসএসসি পরীক্ষায় তিনটি বিষয়ে অংশগ্রহণ করেছিলেন।

    লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, ইংরেজি ২য় পত্র পরীক্ষার আগের দিন শনিবার(৬ মে) রাত ৭ টা থেকে ৮ টার মধ্যে পরীক্ষার্থী সিরাজের মোবাইল ফোনে বেশ কয়েকবার কল আসে। সে ফোনের অপরপ্রান্তের কারো সাথে কথা বলে কাউকে কিছু না বলে বাড়ি থেকে বেরিয়ে যান৷ পরদিন পরীক্ষা থাকা সত্বেও সে আর বাড়িতে ফেরেননি। ৭মে ইংরেজি ২য় পত্র পরীক্ষায় অংশগ্রহণ না করায় সিরাজের সহপাঠীরা তার বাড়িতে খোঁজ নেন। পরিবারের লোকজন সহ প্রতিবেশীরা নিখোঁজের দিন থেকে সম্ভাব্য সব যায়গায় খোঁজাখুঁজি করেও কোন হদিস মেলে না পরীক্ষার্থী সিরাজের।

    পরদিন ৮ মে পরীক্ষার্থীর বাবা লোহাগড়া থানায় গিয়ে একটি অভিযোগ দায়ের করেন৷ সিরাজের বাড়ি থেকে প্রায় ২ কিলোমিটার দূরে অব্দা রাস্তার পাশে শওকত হোসেন মিরুর আম বাগান থেকে দুর্গন্ধের সন্ধান করতে গিয়ে স্থানীয়রা ঝলসানো অর্ধগলিত মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেন৷ পুলিশ ঘটনাস্থলে এসে সিরাজের পরিবারে খবর পাঠালে তার বাবা পোশাক দেখে নিজের সন্তানকে সনাক্ত করেন।

    জেলা পুলিশ সুপার(এসপি) সাদিরা খাতুন ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, এসএসসি পরীক্ষার্থী সিরাজ তিনটা পরীক্ষা দিয়ে চতুর্থ পরীক্ষার আগে নিখোঁজ হন। পরিবারের লোকজন খোঁজাখুঁজির একপর্যায়ে থানায় অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে আমরা ছায়া তদন্ত শুরু করেছিলাম, দুঃখজনক আজ তার মরদেহ উদ্ধার হয়েছে। প্রাথমিক ভাবে স্পষ্ট এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। আমরা সবগুলো বিষয় মাথায় রেখে তদন্ত পূর্বক ঘটনার সাথে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে পরিবারটিকে ন্যায় বিচারে পাওয়াতে সর্বোচ্চ চেষ্টা করবো৷

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ