• Uncategorized

    সিরাজগঞ্জে এনএসআই, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‍্যাব-১২ এর যৌথ ভ্রাম্যমাণ অভিযানে দুই ব্যবসায়ীকে ০২ লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান

      প্রতিনিধি ১২ জুলাই ২০২০ , ৫:১৩:২৩ প্রিন্ট সংস্করণ

    সাদ্দাম হোসেন মুন্না-স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ

    ঈদকে সামনে রেখে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরী ও জনস্বাস্থ্যর জন্য ক্ষতিকর এমন ভেজাল খাদ্য পণ্য উৎপাদিত হচ্ছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর এমন তথ্যের ভিত্তিতে রবিবার (১২/০৭/২০২০) দুপুরে সিরাজগঞ্জ  সদর উপজেলার তেলকুপি ও পৌর এলাকার নতুন ভাঙ্গাবাড়ীতে অবস্থিত দুই সেমাই প্রস্তুতকারক প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে  যাব-১২ এবং  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

    এ সময় কারখানা গুলোতে সরোজমিনে গিয়ে দেখা যায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরী ও পুরোনা তেল ব্যবহার, কারিগরদের কোন সুরক্ষা সামগ্রী না থাকা এবং ঝুঁকিপূর্ণ ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী মজুদ করে রাখা হয়েছে। প্রতিষ্ঠানগুলোর বিএসটিআই কর্তৃক অনুমোদিত হলেও কোন নিয়ম নীতির তোয়াক্কা না করেই তারা প্রস্তুত করছেন ভেজাল ও অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী।

    অভিযান চলাকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিরাজগঞ্জ এর সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি জানান, জনগণের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে আমরা এ অভিযান পরিচালনা করছি তারই ধারাবাহিকতায় ০২ টি সেমাই প্রস্তুতকারী প্রতিষ্ঠান মেহমান সেমাই কারখানাকে ভোক্তা অধিকার আইনের  ৩৮,৪৩,৫২ ধারা ও এস.কে.ডি সেমাই কারখানাকে ৩৮,৪৩,৪৫ ধারায় ১ লক্ষ টাকা করে সর্বমোট ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।

    এ সময় র‍্যাব-১২ এর সহকারী পরিচালক মোঃ মহিউদ্দিন মিরাজ জানান, জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ এমন খাদ্য প্রস্তুতকারী ব্যবসায়ীদের বিরুদ্ধে র‍্যাব সব সময়ই সোচ্চার এবং আগামীতেও এই অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

    অভিযানের সময় উপস্থিত ছিলেন এনএসআই এর যুগ্ন পরিচালক আবু তাহের মোঃ পারভেজ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক মাহমুদ হাসান রানা, র‍্যাব-১২ এর সহকারী পরিচালক মোঃ মহিউদ্দিন নিরাজ, এনএসআই এর উপ-পরিচালক ওয়াসিম উদ্দিন এবং ফিল্ড অফিসার মাসুদ রানা।

    অভিযান শেষে অস্বাস্থ্যকর খাদ্যসামগ্রী গুলো জব্দ করা হয় এবং জব্দকৃত খাদ্যসামগ্রী পরবর্তীতে নষ্ট করে ফেলা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ