• আইন ও আদালত

    নড়াইল জেলার পুলিশ সুপারের নড়াইল সদর কোর্ট বার্ষিক পরিদর্শন

      প্রতিনিধি ৩০ সেপ্টেম্বর ২০২৩ , ১১:১৮:১৯ প্রিন্ট সংস্করণ

    মো.মাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    নড়াইল সদর কোর্ট বার্ষিক পরিদর্শন করেন সুযোগ্য পুলিশ সুপার  (মোসা.সাদিরা খাতুন)  আজ ৩০ সেপ্টেম্বর (শনিবার) পূর্বাহ্নে পরিদর্শন উপলক্ষে নড়াইল সদর কোর্ট উপস্থিত হলে নড়াইল সদর কোর্ট পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপারকে  ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। এ সময় পুলিশ সুপার মহোদয়কে সশস্ত্র সালাম প্রদর্শন করেন নড়াইল সদর কোর্ট অফিসার মো. এসকে আব্দুল্লাহ আল সাইদ।

    পরিদর্শন শেষে পুলিশ সুপার মহোদয় পরিদর্শন বহিতে স্বাক্ষর করেন। পরিদর্শনকালে মামলা তদন্ত বিষয়ে যাবতীয় নথি পর্যালোচনা ও যথাযথ সংরক্ষণ, মামলার ব্রিফ তৈরি, প্রশাসনিক কার্যক্রম, সিডিএমএস যাচাই এবং পুলিশের অভ্যন্তরীণ শৃঙ্খলা বিষয়ে কোর্ট পুলিশ পরিদর্শকসহ অন্যান্য পুলিশ সদস্যদের গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন। এছাড়া আসামী হেফাজতকালে সর্বদা সতর্কতা ও এ সংক্রান্ত আইনানুগ নিয়মসমূহের প্রতিপালন, আসামী ও ভিকটিমদের নিরাপত্তা নিশ্চিত করা,

    মালখানা  রেজিস্ট্রার যথাযথভাবে সংরক্ষণ করা, মামলার আলামত নিষ্পত্তি করা, যথানিয়মে ইউনিফর্ম পরিধান করা, কোর্ট প্রাঙ্গণ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশনা প্রদান করেন। তিনি কোর্ট পুলিশকে বিজ্ঞ আদালতের “রোল মডেল ও আস্থার আশ্রয়স্থল” হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ও বিষয়টি নিশ্চিত করার জন্য কোর্ট  পুলিশ পরিদর্শককে নির্দেশ প্রদান করেন। অতঃপর পুলিশ সুপার মহোদয় কোর্ট সংশ্লিষ্ট সকল পুলিশদের সাথে মতবিনিময় করেন ।

    এ সময় পুলিশ পরিদর্শক মো.নজরুল ইসলাম, পুলিশ পরিদশর্ক মোঃ শহিদুল ইসলাম, নড়াইলসহ বিভিন্ন পদমর্যাদার সংশ্লিষ্ট পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ