• Uncategorized

    সিলেটে অছিয়ত আলী মাদরাসায় শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ বিতরণ

      প্রতিনিধি ২৫ এপ্রিল ২০২১ , ৬:৪০:৫৪ প্রিন্ট সংস্করণ

    ফারুক আহমদ-সিলেট প্রতিনিধি:

    সিলেট নগরীর টিলাগড়স্থ আলহাজ্জ অছিয়ত আলী-করিমুন্নেছা হাফিজিয়া দাখিল মাদরাসায় পবিত্র রামাদান উপলক্ষে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

    আজ রোববার ২৫ এপ্রিল দুপুরে মাদরাসার অন্যতম প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সদস্য যুক্তরাষ্ট্র প্রবাসী আলহাজ্জ আহমদ আলীর পক্ষ থেকে এ অর্থ বিতরণ করা হয়।এসময় মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আখতার হোসাইন জাহেদ-এর সভাপতিত্বে মাদরাসার হলরুমে অনুষ্ঠিত নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও মাদরাসার প্রধান উপদেষ্টা আলহাজ্জ শফিকুর রহমান চৌধুরী।

    তিনি তাঁর বক্তব্যে বলেন, মাহে রামাদান সিয়াম সাধনার মাস, ইবাদাতের মাস। মহান রবের পক্ষ থেকে রহমত ও জান্নাত লাভের আশায় এ মাসে আমাদেরকে বেশি করে ইবাদাত বন্দেগী করা উচিত। রামাদানে দান-সাদাকাহ একটি বড় ইবাদাত। তাই সিয়াম সাধনার এ মাসে আমাদেরকে বেশি বেশি দান-সাদাকায় এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, করোনা মহামারীর কারণে দেশের মানুষ আজ প্রায় গৃহ বন্দি।

    এ সময়ে সবচেয়ে বেশি বিপদে আছে নিম্ন আয়ের মানুষ। কিন্তু রামাদান তো হলো দানশীলতা, সহমর্মিতা ও সহানুভূতির মাস। করোনার এ সংকটে সরকারের পাশাপাশি যদি সমাজের বিত্তবানরাও হাত খুলে দান করেন, নিম্ন আয়ের পাড়া-প্রতিবেশী ও আত্মীয় স্বজনদের ব্যাপারে দায়িত্বশীল হন, তাহলে হয়তো তাদের কষ্ট কিছুটা লাঘব হবে, অভাবক্লিষ্ট মানুষের মুখে হাঁসি ফুটবে, সর্বোপরি মানবতা উপকৃত হবে।

    অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজ সেবক আসাদুজ্জামান আসাদ ও সাংবাদিক বশির আহমদ।মাদরাসার সহকারী শিক্ষক শাহ জুনেদ আহমদ’র পরিচালনায় এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুল মুকিত, হাফিজ মাওলানা আব্দুল আলীম, এমরান আহমদ ও মোছা. মারজানা ইয়াসমিন।অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, মো. মান্নান মিয়া, ইসমাইল হোসেন চৌধুরী, ইব্রাহীম খান, ইউসূফ খান, আরমান আহমদ, ইউনূছ খান ও ইয়াামুন আহমদ প্রমূখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ