• খুলনা বিভাগ

    নড়াইলে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

      প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০২৩ , ৮:৪৭:৩০ প্রিন্ট সংস্করণ

    মো.মাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    নড়াইলে ফরিদ শেখকে হত্যার দায়ে সালাম শেখ (৪৩) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড ও ১ লক্ষ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১ টায় নড়াইল জেলা দায়রা জজ আদালতের বিচারক আলমাচ হোসেন মৃধা এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত সালাম শেখ কালিয়া উপজেলার বেন্দারচর গ্রামের মৃত হাসেম শেখের ছেলে। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন না।
    নড়াইল জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ইমদাদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

    মামলার এজাহার সূত্রে জানা গেছে, আনসার শেখের পুত্রবধু রচনা বেগমকে সালাম শেখ বিভিন্ন সময়ে কুপ্রস্তাব দিয়ে আসছিল। বিষয়টি তার ছেলে ফরিদ ও সালামের পরিবার সহ আশপাশের কয়েক জনকে জানালে আসামী সালাম ভিকটিম ফরিদের উপর ক্ষিপ্ত হয়। পরে ২০১৬ সালের ৫ এপ্রিল সালাম বোরকা পরে ফরিদের বাড়িতে ঢুকে তাকে ছুরি দিয়ে হত্যার চেষ্টা করে। এসময় পরিবারের লোক ও প্রতিবেশীরা সালামকে ছুরিদহ আটক করে কালিয়া থানায় সোপর্দ করে এবং মামলা করে। ওই মামলায় কয়েকদিন কারাভোগের পর সে জামিনে বাড়িতে আসে।

    পরে ২০১৬ সালের ২৪ জুন শুক্রবার ফরিদ শেখ ও তার মা আমিরোন নেছাকে নিয়ে কালিয়া বাজারে ঈদের বাজার করতে যাচ্ছিলো। পতিমধ্যে আসামী সালাম শেখ ফরিদের পথ রোধ করে তাকে সাবেক পৌর ভবনের সামনে পূর্ব পাশে ডেকে নিয়ে যায়। পরে ফরিদের গলা চেপে ধরে তার মাথায় ছোরা (দেশীয় অস্ত্র) দিয়ে কোপ দিলে সে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে কালিয়া হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় এদিন সন্ধ্যায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    এ ঘটনায় ওই বছরের ২৬ জুন কালিয়া থানায় মামলা করেন নিহত ফরিদের পিতা আনসার শেখ। দীর্ঘ বিচারিক পক্রিয়া শেষে আদালত এ রায় ঘোষণা করেন। এছাড়া জব্দকৃত আলামত রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ