• ঢাকা বিভাগ

    নগরকান্দার ১১০ টি ভূমিহীন গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার ২শতাংশ জমি সহ ঘর

      প্রতিনিধি ২৫ এপ্রিল ২০২২ , ৫:২৪:১২ প্রিন্ট সংস্করণ

    আব্দুল কুদ্দুস ফরিদী-নগরকান্দা ফরিদপুর:

    নগরকান্দার ১১০ টি ভূমিহীন গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার ২শতাংশ জমি সহ সুন্দর পরিচ্ছন্ন নিরাপদ আসাবস্থাল ঘর। আগামী ২৬/৪/২০২২ ইং মঙ্গলবার সকাল ১১টায় এ ১১০ টি ভাগ্যহীন পরিবারের ভাগ্যের পরিবর্তন হবে। নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য বা পরিধেয় বস্ত্র
    নয়, ঈদের উপহার হিসেবে দেয়া হচ্ছে জমিসহ ঘর। একেকটি ঘরের আনুমানিক মূল্য ৫ লাখ টাকা থেকে ১০ লাখ টাকা পর্যন্ত। এবারের ঈদুল ফিতরে একেবারে নিঃস্ব ও ভূমিহীনদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেয়া হবে এসব ঘর।

    আগামী ২৬ এপ্রিল আনুষ্ঠানিকভাবে এই উপহার তুলে দেয়া হবে নগরকান্দার সৌভাগ্যবান ১১০ টি পরিবারের সদস্যদের মাঝে । ওই দিন গণভবন থেকে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী তাদের মধ্যে এই উপহার তুলে দেবেন। ২০২০ সালে মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের ভূমিহীনদের নিজস্ব ঠিকানা করে দেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী আশ্রয়ন প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয় বর্তমান আওয়ামী লীগ সরকার। গত বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পেরিয়ে এখন চলছে এ প্রকল্পের তৃতীয় পর্যায়ের কাজ। সংশ্লিষ্টরা বলছেন।

    মাননীয় প্রধানমন্ত্রী কথামত আর একটি পরিবারও থাকবেনা ভূমিহীন গৃহহীন প্রতিপাদ্য প্রতিফলন এবারে তৃতীয় পর্যায়ে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে।
    প্রকল্প অঞ্চলে খোঁজ নিয়ে নগরকান্দার কাইচাইল ইউনিয়নের কফই বালিয়া কাইচাইল গ্রামে গিয়ে দেখা গেছে, নির্মাণাধীন কাজের শেষ মুহূর্তের তোড়জোড় চলছে। সেইসাথে অনুষ্ঠানস্থল গোছগাছের তৎপরতাও শুরু হয়েছে। প্রকল্পস্থানের ঘরগুলোকে উপকার ভোগীদের বসবাসের উপযোগী করে তুলতে অবশিষ্ট কাজগুলো শেষ করে ফেলা হচ্ছে।

    এতে সেখানকার বাসিন্দাদের মধ্যেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। নগরকান্দা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহীকর্মকর্তা জেতি প্রু বলেন, তৃতীয় পর্যায়ে এ উপজেলার ১১০টি পরিবারকে জমিসহ ঘর বরাদ্দ দেয়া হচ্ছে। আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি অনুষ্ঠানের মাধ্যমে ঈদ উপহারের এই ঘর তুলে দেবেন।

    এর মাধ্যমে নগরকান্দা ভূমিহীনমুক্ত উপজেলা হতে যাচ্ছে। প্রেস ব্রিফিং উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলা নির্বাহীকর্মকর্তা জেতি প্রু, সহকারী ভূমি কমিশনার নগরকান্দা এন এম আব্দুল্লাহ আল মামুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মোঃ আকবর মোল্লা সহ নগরকান্দা প্রেসক্লাবে সাংবাদিকবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ