• শিক্ষা

    কবি নজরুল কলেজে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

      প্রতিনিধি ১৬ ডিসেম্বর ২০২১ , ৩:২৯:৪৮ প্রিন্ট সংস্করণ

    এ এইচ সবুজ,কবি নজরুল কলেজঃ

    রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।১৬ ডিসেম্বর সকাল ৯ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম।এরপর সকাল ১০ টায় কলেজের অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের প্রাক্তন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক তোফাজ্জল হোসেন বলেন,আজ আমরা বিজয় দিবস উদযাপন করছি।স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করছি।কিন্তু এই স্বাধীনতা অর্জন আমাদের জন্য সহজ ছিল না। বঙ্গবন্ধুর সুদক্ষ নেতৃত্ব ও বাঙালির ত্যাগের বিনিময়ে এই স্বাধীনতা অর্জন সম্ভব হয়েছে। তাই আমাদের মুক্তিযোদ্ধাদের সম্মান করতে হবে। ইতিহাস ভুলে গেলে চলবে না।

    সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম বলেন, আমাদের অতীত ভুলে গেলে চলবে না। অতীত একটি জাতি ও তার পরিচয় বহন করে।শিক্ষা একটি সুগঠিত জাতি গঠন করে।তাই আমাদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে হবে।

    আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজে উপাধ্যক্ষ ড.খালেদা নাসরিন,শিক্ষক পরিষদের সম্পাদক এবি এস সাদী মোহাম্মদ ও বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক মোহাম্মদ মাহমুদ।
    উপস্থিত ছিলেন সকল বিভাগীয় প্রধান, শিক্ষকগণ ও ছাত্রছাত্রী বৃন্দ।

    এরপর মহান বিজয় দিবস ২০২১ উদযাপন উপলক্ষে ফুটবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
    ফুটবল ফাইনালে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ জয় লাভ করে।ছেলেদের ব্যাডমিন্টন খেলায় ভূগোল বিভাগ জয় লাভ করে।অপরদিকে মেয়েদের ব্যাডমিন্টন খেলায় উদ্ভিদবিদ্যা জয় লাভ করে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ