• চট্টগ্রাম বিভাগ

    দেবীদ্বারে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা

      প্রতিনিধি ১৭ মে ২০২৩ , ৮:১৭:১৫ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    আজ ১৭ মে বঙ্গবন্ধুর কণ্যা,রাষ্ট্রনায়ক শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। এই স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কুমিল্লা দেবীদ্বার উপজেলা
    জাফরগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন কর্তৃক আয়োজিত, আলোচনা সভায় মোঃ জাহিদুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীদ্বারের মাটি ও মানুষের নেতা দেবীদ্বার উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জননেতা আবুল কালাম আজাদ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ লুৎফুর রহমান বাবুল,বরকামতা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম, ফতেহাবাদ ইউনিয়ন চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, গুনাইঘর উত্তর ইউনিয়ন চেয়ারম্যান জিএস মকবুল হোসেন মুকুল, ভানি ইউনিয়ন চেয়ারম্যান হাজী জালাল ভূঁইয়া , রসুলপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ শাহজাহান সরকার,সুবিল ইউনিয়ন চেয়ারম্যান গোলাম সারওয়ার মুকুল,কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ মামুনুর রশিদ কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম রুবেল দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুর রহমান রনি সহ আরো বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ কৃষক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    ৪২ বছর আগে আজকের এই দিনে দেশে ফেরেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর দীর্ঘ প্রবাসজীবন কাটিয়ে তাঁর দেশে ফেরার এই দিনটিতে (১৯৮১ সালের ১৭ মে) লাখো মানুষ তাঁকে স্বাগত জানান। এর পর থেকে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের দিনটিকে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করে আসছে আওয়ামী লীগ এবং এর সহযোগী ও অঙ্গসংগঠনগুলো। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের বেশির ভাগ সদস্যকে হত্যা করা হয়। দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান তাঁর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। বিদেশে থাকার সময় ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে শেখ হাসিনা দলের সভাপতি নির্বাচিত হন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ