• চট্টগ্রাম বিভাগ

    রামগতিতে চর’আফজল এলাকায় বায়তুন নূর ইয়াছিন জামে মসজিদ নির্মাণ করলেন হাফেজ লোকামন মাজহারী

      প্রতিনিধি ১ মে ২০২২ , ১১:২৮:৩৭ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম.আল-আমিন,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

    ধর্মপ্রাণ মসুল্লিদের নামাজ আদায়ের জন্য ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ এর লক্ষ্মীপুর জেলা সভাপতি হাফেজ লোকমান মাজহারী তাঁর নিজ এলাকায় একটি মসজিদ নির্মাণ করে দিয়েছেন। আজ ৩০ই এপ্রিল ২২ ইং তারিখে মসজিদটি উদ্বোধন করা হয়। মসজিদ তৈরি করে দেওয়ার এ মহৎ কাজটি হাফেজ লোকমান মাজহারী নিজেও প্রচার করতে চাননি বলে জানা গেছে।

    একতলা বিশিষ্ট ওই মসজিদের ভেতরে ছয়টি কাতার করা হয়েছে। প্রতি কাতারে ৪০ জনের মতো মুসল্লি নামাজ আদায় করতে পারেন।মসজিদটিতে ইমাম সাহেবের সাথে যোগাযোগ করা হলে তিনি আলোকিত ৭১ সংবাদ কে বলেন, মসজিদটি উদ্বোধনের পর থেকে তিনি ইমামতি করছেন। নিজ এলাকায় হাফেজ লোকমান সাহেব এ মহৎ কাজে এলাকাবাসী খুবই খুশি।

    মসজিদ নির্মাণে আর্থিকভাবে সহযোগিতা করেন লন্ডন প্রবাসী খন্দকার ড.মোহাম্মদ কামাল উদ্দিন। মসজিদ নির্মাণের বিষয়ে ওই এলাকার এক মুসুল্লি বলেন দীর্ঘদিন ধরে আমরা আমাদের সমাজে নামাজ পড়া নিয়ে খুবই কষ্ট করে যাচ্ছি, কিন্তু আমরা কল্পনাও করতে পারিনি যে আমাদের সমাজে এত সুন্দর একটি মসজিদ নির্মান হবে। ধন্যবাদ জানাই হাফেজ লোকমান ভাই সহ যাহারা আমাদের এমন একটি মসজিদ উপহার দিয়েছেন।

    হাফেজ লোকমান মাজহারীর কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন দীর্ঘদিন ধরে এই সমাজের মানুষ নামাজ পড়া নিয়ে অনেক কষ্ট করে যাচ্ছেন, এলাকায় মসজিদ থাকলেও অনেক দূরে যা মুসল্লিদের জন্য খুবই কষ্টকর। তাই বিভিন্নভাবে চেষ্টা করে মসজিদটি নির্মাণের কাজ সম্পুর্ণ করলাম আলহামদুলিল্লাহ্। মসজিদটি ২৮ ই রমজানে একটি ইফতার মাহফিলের মাধ্যমে প্রায় ৪৫০ জন মুসুল্লিদের উপস্থিতিতে দোয়া ও মোনাজাতের মধ্যদিয়ে শেষ করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ