• Uncategorized

    মতলব উত্তরে সিপাই কান্দিতে নদী ভাঙ্গন রোদে ব্যাবস্থা নেওয়া হবে-তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জাকির হোসেন

      প্রতিনিধি ৬ মে ২০২১ , ২:৫৮:৪২ প্রিন্ট সংস্করণ

    মো. তুহিন ফয়েজঃ

    দেশের অন্যতম সেচ প্রকল্প মেঘনা ধনাগোদা বন্যা নিয়ন্ত্রণ বেড়ীবাঁধ। ৬০ কিঃ মিঃ জুড়ে নদী বেষ্টিত এলাকা। বর্ষা মৌ গাজীপুর, চরমাছুয়া, জনতা বাজার, আমিরাবাদ,এখলাছ পুর, দশানী ও ছটাকী। এ স্হান গুলোতে গত ২০১৯-২০ অর্থবছরে চাঁদপুর -২ আসনের সংসদ আলহাজ্ব এ্যাড মোঃ নুরুল আমিন রুহুলের আমন্ত্রণে পানি সম্পদ উপ মন্ত্রী এনামুল হক শামীম বেড়ীবাঁধ রক্ষায় পরিদর্শনে আসেন।

    এবং পানি উন্নয়ন বোর্ড কতৃপক্ষের জরুরী নির্দেশ প্রদান করেন ভাঙ্গন স্হান গুলি ব্যবস্হা নেওয়ার জন্য। ঐ কয়েকটি স্হানে কাজ ও হয়েছ। তবে স্হানীয়দের মতামত, কাজ হইছে ঠিকই কিন্তু আশানুরূপ কাজ হয় নাই। এ বছর আবা ও জনতা বাজার এলাকা ও ধনাগোদা নদীর তীরে সিপাই কান্দি এলাকা। ঐ ১০ স্পটের মধ্যে দুটি স্হান জনতা বাজার ও সিপাই কান্দি গ্রাম ঝুঁকি পূর্ণ। এ খানে স্হানীয় এমপি নুরুল আমিন রুহুল একাধিক বার পরিদর্শন করেন। তিনি এখনও সার্বক্ষনিক খোঁজ খবর নিচ্ছেন।

    এমপি নুরুল আমিন রুহুলের নির্দেশে বৃহস্পতিবার ৬ মে দুপুরে সিপাই কান্দি ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ড চাঁদপুর পওর সার্কেল তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ জাকির হোসেন। তিনি সিপাই কান্দি নদী ভাঙ্গন এলাকা নদীর কবল থেকে জরুরী রক্ষা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এ সময় উপস্থিত ছিলেন মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের উপ বিভাগীয় প্রকৌশলী আতিকুল ইসলাম, এসও জামাল হোসেন, সালাউদ্দিন প্রমূখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ