• আইন ও আদালত

    তানোরে জমির দখল নিতে কৃষককে পিটিয়ে জখম

      প্রতিনিধি ২৬ জুলাই ২০২২ , ৪:৩৯:১৪ প্রিন্ট সংস্করণ

    রাজশাহীর তানোরে অসহায় কৃষককে পিটিয়ে জখম ও ফসলি জমি জবরদখল করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কামারগাঁ ইউপির ছাঐড় গ্রামে এই ঘটনা ঘটেছে। গত ২৩ জুলাই শনিবার এ ঘটনায় আহত কৃষক ওয়াসিম আলী বাদি হয়ে আন্জুয়ারা বেগমকে প্রধান আসামি করে তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন।জানা গেছে, গত ২৩ জুলাই শনিবার সকালে ছাঐড় গ্রামের তমিজ উদ্দিনের পুত্র ওয়াসিম আলী তার জমি চাষ করতে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, এসময় বিবাদী আন্জুয়ারার নির্দেশে হরিপুর গ্রামের হাতেম আলী ও নেজামপুর গ্রামের আলাউদ্দিনের নেতৃত্বে বহিরাগত ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী নিয়ে ওয়াসিম আলীকে পিটিয়ে জখম ও তার জমি জবরদখল করে নেয়।

    খবর পেয়ে ওয়াসিমের স্বজনরা তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। এখানো
    তার অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন। এদিকে অভিযোগ তুলে নিতে বাদির পরিবারকে বিভিন্নভাবে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিচ্ছে প্রভাবশালীরা। এতে বাদির পরিবার চরম নিরাপত্তাহীনতায় রয়েছে, প্রাণ হারানোর ভয়ে তারা বাড়ির বাইরে আসতে পারছে না, পরিবারটি প্রায় অবরুদ্ধ হয়ে মানবেতর জীবনযাপন করছে। প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সন্ধ্যার দিকে ওয়াসিম আলীর ছোটভাই তরিকুল ইসলাম বাড়ি থেকে বাজারে আশার পথে তাকে দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া করে নেজামপুর গ্রামের আলাউদ্দিন আলী।

    ফলে আইনের আশ্রয় নিয়ে নিরহ কৃষক পরিবারটি এখন চরম বিপাকে পড়েছে। এবিষয়ে আহত ওয়াসিম আলী জানান, ওই জমি নিয়ে মামলা ছিল তারা রায় পেয়ে বিগত ২০১৫ সাল থেকে শান্তিপূর্ণ ভাবে চাষাবাদ করে আসছেন। অথচ এর আগেও ১৪৪ ধারা ভঙ্গ করে জমি জবরদখল করেছিল আন্জুয়ারা ও হাতেম বাহিনী,তারা আইন আদালত কিছুই মানতে চায় না। তারা তাকে সেদিন হত্যার জন্য ব্যাপক মারপিট করেছে।

    এমনকি কমরে অনেক আঘাত করেছে, ব্যাথায় নড়াচড়া করতে পারছি না। এবিষয়ে আন্জুয়ারা এসব অভিযোগ অস্বীকার করে জানান তার জমিতে চাষ করা অবস্থায় ওয়াসিম বাধা দিয়ে তাদেরকেই মারপিট করেছে। এবিষয়ে হাতেম আলী ও আলাউদ্দিন এসব অভিযোগ অস্বীকার করেন। তানোর থানার তদন্তকারী কর্মকর্তা এস আই নজরুল ইসলাম জানান গত রোববার ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষই মারপিট করেছে। তিনি বলেন, ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ