• রাজশাহী বিভাগ

    টিসিবির পণ্য যেন গরীব দুঃখী মানুষেরাই পায়-শহিদুজ্জামান সরকার এমপি

      প্রতিনিধি ২০ মার্চ ২০২২ , ১১:১৭:২২ প্রিন্ট সংস্করণ

    শাকিল হোসেন-স্টাফ রিপোর্টারঃ

    নওগাঁর পত্নীতলায় আনুষ্ঠানিক উদ্ধোধনের মাধ্যমে অসহায় দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’ হতে ‘ফ্যামিলি কার্ড’ কর্মসূচির আওতায় টিসিবির পণ্য ভোজ্যতেল, ডাল ও চিনি কিনতে পারবেন ভোক্তারা।রবিবার ২০ মার্চ সকালে উপজেলার পত্নীতলা উচ্চ বিদ্যালয়ে টিসিবি’র এ পণ্য বিক্রয় আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন আইন ও বিচার সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সাংসদ নওগাঁ-২ শহিদুজ্জামান সরকার এমপি।

    উদ্ধোধনের পর উপজেলার পত্নীতলা ,কৃষ্ণপুর ও মটিন্দর ইউনিয়নের তিনটি কেন্দ্রে টিসিবির এসব গণ্য বিক্রি শুরু হয়েছে।পর্যায়ক্রমে উপজেলার অন্য ইউনিয়নেও কার্ডধারীদের মাঝে বিক্রি করা হবে এসব পণ্য।ফ্যামিলি কার্ডের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে একসঙ্গে দুই লিটার ভোজ্যতেল, দুই কেজি চিনি ও দুই কেজি মসুর ডালের একটি প্যাকেট দেওয়া হচ্ছে।
    এক প্যাকেটের দাম পড়বে ৪৬০ টাকা।এতে প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি মসুর ডাল ৬৫ টাকায় বিক্রি করছে টিসিবি।

    প্রত্যেক কার্ডধারীকে রোজার আগে একবার ও রোজার মধ্যে আরওকবার এসব পণ্য দেওয়া হবে। রোজার সময় যুক্ত হবে দুই কেজি ছোলা।এমপি মহোদয় বলেন,তার সরকার দেশের মানুষদের সুখী করতে চায় ,সরকার ক্ষেত্র বিশেষ বিশেষ ভাতার ব্যবস্থা করেছেন ।টিসিবির পণ্য যেন গরীব দুঃখী মানুষেরাই পায় তার ব্যবস্থা ও সঠিক দেখভাল করতে হবে।অসহায় দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর জন্যই তার সরকার এ ব্যবস্থা করেছেন।

    উদ্ধোধন কালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার,পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম,উপজেল পরিষদের চেয়ারম্যান গাফফার চৌধুরি, ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ (রাহাদ) ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শোয়াইব ও উপজেলার মহিলা ভাইসচেয়ারম্যান খাদিজাতুল কোবরা,নওগাঁ জেলা পরিষদের সদস্য ফাতেমা জিন্নাহ্ ঝর্ণা প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ