• Uncategorized

    পাবনা বুটেক্স অধিভুক্ত সকল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে’র সেশনজট নিরসন ও দ্রুত পরিক্ষাসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন

      প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২২ , ১২:৪০:৩৫ প্রিন্ট সংস্করণ

    পাবনা বুটেক্স অধিভুক্ত সকল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ’র সেশনজট নিরসন ও দ্রুত পরিক্ষাসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
    আজ দুপুরে পাবনা হামিদ রোড় প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপি মানববন্ধন করেণ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীবৃন্দ’রা।

    এ সময় বক্তব্যদেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থী মো: আল-আমিন, এস,কে রকিব, জাকারিয়া সরকার, মো: শামিম হোসেন ও আব্দুল্লাহ আল রাকিব প্রমুখ।

    বক্তরা পাঁচ দফা দাবি তুলে ধরেন, দাবির মধ্যে, করোনার মহামারী চলাকালীন সময়ে যে সেমিস্টার লস হয়েছে তা পুষিয়ে নিতে সর্বোচ্চ চার মাস ব্যাপ্তিতে সেমিস্টার করে দ্রুত রিকভারি প্লান দিতে হবে। রেজাল্ট সর্বোচ্চ ৬০ দিনের ভেতরে পরীক্ষার রুটিন ও অন্যান্য কার্যসূচি দ্রুত প্রকাশ করতে হবে। চতুর্থ বর্ষের সকল কার্যক্রম(৪-১,৪-১ এর পরীক্ষার ও কমপ্রিহ্যানসিভ ভাইবা) আগস্টের মধ্যে শেষ করতে হবে, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের জুলাইয়ের মধ্যে ২-২ এবং৩-২ পরীক্ষা শেষ করতে হবে এবং সেশনজট নিরসন না হওয়া পর্যন্ত প্রথম, দ্বিতীয়, তৃতীয়, বর্ষের পরবর্তী সেমিস্টার গুলো প্রতিটি চার মাসের শেষ করতে হবে। সেমিস্টারের রেজাল্ট প্রকাশিত করার পরপরই মার্কশিট প্রদান করতে হবে এবং প্রতি সাজেক্টে ইমপ্রুভমেন্ট ইনক্রিমেন্ট পরীক্ষা ও পরীক্ষার ফি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে সামঞ্জস্য রেখে ২০০ থেকে ৩০০ টাকা নিয়ে আসতে হবে সব কলেজের অধ্যক্ষ সহ এক জন করে শিক্ষক প্রতিনিধি নিয়ে একটি স্বতন্ত্র ভোট গঠন করতে হবে যাতে কলেজগুলোর পরীক্ষার সময়সূচি রেজাল্ট মার্কশিট ও অন্যান্য বিষয়গুলো দ্রুত এবং কার্যকর ও চূড়ান্ত পদক্ষেপ নিতে তৃতীয় পক্ষ হস্তক্ষেপ না থাকে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ