• রাজশাহী বিভাগ

    জীবনের সাথে যুদ্ধ করছেন ৩৮ বছর ধরে বকুল শেখ

      প্রতিনিধি ১০ নভেম্বর ২০২২ , ১০:৫৬:০৭ প্রিন্ট সংস্করণ

    তৌকির আহম্মেদ:

    জীবন যুদ্ধে থেমে না থাকা যুদ্ধা মোঃ বকুল শেখ কালু(৪৩) বাবা মায়ের ৩ ভায়ের মধ্যে তিনি সবার বড়। বাবা মৃত মোঃ হালিম শেখ তার রেখে যাওয়া এক মাত্র দোকান হালিম স্টোর গত ৩৮ বছর ধরে আগলিয়ে রেখেছেন মায়ার চাদরে। বড় ভালোবেসে বাবার নামে নাম রাখেন,হালিম স্টোর।১৩ বছর আগে বাবা গত হয়েছেন।বাবা গত হওয়ার পর থেকে সংসার পুরোটা তার উপর। তার দুই মেয়ে, স্ত্রী, মা এবং ছোট ভাই সহ বর্তমানে একই সংসারে আছেন এবং বাকি দুই ভাই পৃথকভাবে খানায় যুক্ত।

    করোনার পূর্বে তার সংসারের অবস্থা ভালো থাকলেও বর্তমানে সংসার চালানো কষ্টের হয়ে দাড়িয়েছে। তার সাথে কথা বলতে চাইলে ,তিনি জানান; কি বলবো ভাই দোকানে বিক্রি কম,টাকার অভাবে মাল তুলতে পারছি না,কিস্তি আছে অনেক টাকার,এ দিকে সংসারের অনেক খরচ,হিমসিম খাচ্ছি। প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে তিনি খুব ভালোবাসেন, তার কাছে আবেদন তিনি যেনো আমাদের জন্য কিছু করেন,উপরে আল্লাহ আছেন, তিনি আমাদের সকল সমস্যার সমাধান করবেন ইন-শা-আল্লাহ্।তার সাথে কথা বলে,বাস্তবতার মূল মন্ত্র বোঝা যায়।

    দরগা পাড়ার, পাঠান পাড়ার মোড় সবাই তাকে কালু নামে চিনেন।সবাই তাকে খুব ভালোবাসেন। ভালোবেসে কালু বলে ডাকেন।তার হাতের চা অসাধারন।তার মুখের হাসি যেনো বিশ্বে জয় করার মত। এগুলো নিয়ে কথা হয়,বর্তমান দরগা পাড়ার মোড়, পাঠা পাড়া ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রাসেল হোসেনের সাথে,তিনি জানান; বর্তমানে সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়নে বদ্ধপরিকর। খুব তারাতাড়ি সমস্যা গুলোর সমাধান এবং বাস্তবায়ন হবে। তাই বলতে হয়, বর্তমান দৈনন্দিন জীবনে সব কিছুর দাম যখন আকাশ ছোঁয়া তখন নিম্নবৃত্ত এবং মধ্যবৃত্ত যেনো এক সুখের রাজ্যে কল্পনার সাগর।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ